Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আমিরাতকে উড়িয়ে শুরু জিম্বাবুয়ের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৮:০৩ পিএম

চার ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারী সংযুক্ত আরব আমিরাতকে ৭ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। হারারের স্পোর্টস ক্লাব মাঠে বুধবার আরব আমিরাতের দেওয়া মাত্র ১১১ রানের লক্ষ্য ১৬১ বল হাতে রেখে পূরণ করে স্বাগতিকরা। এই প্রথম দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে পরস্পরের মুখোমুখি হচ্ছে দল দুটি।
টস হেরে ব্যাটে নামা আরবের দলটি ৪২ রানে হারায় ৬ উইকেট। সাতে নেমে ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ ৩৬ রান করা মোহাম্মাদ বোতার কল্যাণে দলীয় সংগ্রহ একশ’ পার হয়। লো স্কোরিং ম্যাচ হলেও সফরকারীদের ক্রিজে পড়ে থাকার প্রচেষ্টা ছিল নজরে পড়ার মত। রান মামুলি হলেও ৪৪.৫ ওভার পর্যন্ত ব্যাট করে তারা। বোলারদের মধ্যে প্রায় সকলেই ছিলেন সফল। তবে ম্যাচসেরা হওয়া টেন্ডাই চাতারা ১৫ রানে নেন ৩ উইকেট।

মামুলি লক্ষ্যে জিম্বাবুয়ের শুরুটা ছিল ধীর। অষ্টম ওভারে দলীয় ২১ রানে সলোমন মিরে আউট হওয়ার পর এসেই সপাটে ব্যাট চালাতে থাকেন কেইগ আরভিন। ইনিংসের শেষদিকে এসে তার সঙ্গে আউট হন আরেক পেনার চাকাভাও। ৪৬ বলে ৫১ রান করেন আরভিন, ৬৩ বলে ৩৮ করেন চাকাভা।
একই মাঠে শুক্রবার অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন