Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

গ্যাসবোমা নিক্ষেপ ইসরাইলের

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন দ্য গ্রেট রিটার্ন অব মার্চে ‘মরণঘাতী’ গ্যাসবোমা নিক্ষেপ করেছে ইসরাইলি নিরাপত্তা বাহিনী। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রকে উদ্ধৃত করে এ তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম । নিজেদের মাতৃভূমির দখল ঠেকাতে বিক্ষোভে নামলে ১৯৭৬ সালের ৩০ মার্চ ছয় ফিলিস্তিনিকে গুলি চালিয়ে হত্যা করে ইসরাইলি সেনারা। তারপর থেকে প্রতিবছর ৩০ মার্চ ‘ভূমি দিবস’ পালন করে আসছেন ফিলিস্তিনিরা। এই বছর গ্রেট রিটার্ন অব মার্চ নামে ৩০ মার্চ থেকে ছয় সপ্তাহের বিক্ষোভ শুরু করলে ইসরাইলি সেনারা নির্বিচারে গুলি চালায়। এবারের বিক্ষোভে শত শত মানুষ নিহত হলে প্রতি শুক্রবার বিক্ষোভ অব্যাহত রেখেছেন ফিলিস্তিনিরা। গাজা উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কুদরা বলেন, ‘ইসরাইলি দখলদারি বাহিনী বেসামরিকদের ওপর মরণঘাতী পদক্ষেপ নেওয়ায় ২৭১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ১৬ হাজার ৫০০ জন। তিনি বলেন, ইসরাইলি বাহিনী তাজা গুলি ব্যবহার করেছে। নিক্ষেপ করেছে বিষাক্ত গ্যাসবোমা। তাদের এই পদক্ষেপ পর্যবেক্ষণের আহ্বান জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। মিডলইস্ট মনিটর।



 

Show all comments
  • Habib Rahman ১১ এপ্রিল, ২০১৯, ৯:২২ এএম says : 0
    Israel and America is war criminal. we need justice for this terror country.
    Total Reply(0) Reply
  • Mireya ১৬ এপ্রিল, ২০১৯, ১:৪১ এএম says : 0
    I am sure this piece of writing has touched all the internet viewers, its really really nice piece of writing on building up new web site. I could not resist commenting. Well written! Thank you for the auspicious writeup. It in fact was a amusement account it. Look advanced to far added agreeable from you! By the way, how could we communicate? http://www.cspan.net
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন