Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

আত্মহত্যার নোটে বিজেপিকে ভোট না দেয়ার অনুরোধ কৃষকের

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ভারতের সাতদফায় অনুষ্ঠিত হতে যাওয়া লোকসভা নির্বাচন শুরু আজ বৃহস্পতিবার। আর এ নির্বাচনে ক্ষমতাসীন নরেন্দ্র মোদির বিজেপিকে ভোট না দিতে দেশটির উত্তরাখণ্ড প্রদেশের এক কৃষক তার আত্মহত্যার নোটে আহ্বান জানিয়েছেন। ৬৫ বছর বয়সী কৃষক ঈশ্বর চন্দ্র শর্মা প্রদেশটির হারিদওয়ার জেলার বাসিন্দা। সোমবার সকালে বিষ খেয়ে আত্মহত্যা করেন তিনি। ঈশ্বর চন্দ্র শর্মা বলেন, একজন ব্যাংক এজেন্ট তার সঙ্গে প্রতারণা করেছেন। ওই এজেন্টই তাকে ঋণ তুলতে সহায়তা করেছিল। অতিরিক্ত ঋণের বোঝা চেপে বসেছিল এ দরিদ্র কৃষকের ওপর। নিজের মৃত্যুর জন্য তিনি সরকারকে দায়ী করেছেন। নিজের আত্মহত্যার নোটে তিনি বলেছেন- বিজেপি সরকার গত পাঁচ বছরে ভারতীয় কৃষকদের শেষ করে দিয়েছেন। কাজেই তাদের ভোট দেবেন না। না হলে তারা সবাইকে চা বিক্রি করতে বাধ্য করবে। তবে এ ঘটনার সত্যতা স্থানীয় পুলিশ এখনও নিশ্চিত করেনি। আত্মহত্যার নোটে কৃষক আরও বলেন, তিনি মধ্যস্থতাকারীকে একটি খালি চেক দিয়েছিলেন। ওই ব্যক্তিকে ঋণ তোলায় তার জামিনদার ছিলেন। কংগ্রেস নেতা সুরিয়াকান্ত দেশমনা বলেন, নরেন্দ্র মোদি যখন কৃষকদের ক্ষতিপূরণ দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন, তখন ঋণের বোঝায় এক কৃষক আত্মহত্যা করেছেন। টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া টুডে।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১১ এপ্রিল, ২০১৯, ৪:৫৪ এএম says : 0
    আত্বহত্যা মহাপাপ আসল ঠিকানা জাহান্নাম। আর অবিশ্বাসীরা তো বিশ্বাস করে না। আর মোদিকে ভোট দেওয়া কত যে পাপ। আর ভোট চুর ভোট চুন্নি মহা পাপ। যাও সকল বেঈমান, বেঈমান্নি জাহান্নম। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ