Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।

চসিকের রাজস্ব শাখায় দুদকের অভিযান

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) রাজস্ব শাখায় গতকাল বুধবার অভিযান চালিয়েছে দুদক। চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপ-পরিচালক লুৎফুল কবির চন্দনের নেতৃত্বে নগরীর আন্দরকিল্লা নগর ভবনের নিচতলা ও নিউমার্কেট এলাকায় কর্পোরেশনের রাজস্ব সার্কেল-৪ কার্যালয়ে অনুসন্ধান চালায় দুদক।
অভিযান শেষে লুৎফুল কবির চন্দন জানান, রাজস্ব বিভাগের প্রধান কার্যালয় ও সার্কেল অফিসের মধ্যে সমন্বয়হীনতা, লাইসেন্স বইয়ের কৃত্রিম সঙ্কট সৃষ্টি, আবেদন ও বাতিলের নিবন্ধন না রাখা, আবেদনকারীকে প্রাপ্তি স্বীকার রশিদ না দিয়ে নগদ টাকা আদায়, সরকার নির্ধারিত ফির দুই তিনগুণ বেশি আদায়ের সত্যতা পাওয়া গেছে।
এদিকে ট্রেড লাইসেন্স প্রদানে অনিয়ম-দুর্নীতি ও হয়রানির অভিযোগ তদন্ত করতে সকালে দুদকের একটি টিম প্রথমে নগর ভবনে কর্পোরেশনের প্রধান রাজস্ব কার্যালয়ে যায়। সেখানে রাজস্ব কর্মকর্তাদের সঙ্গে দুদক কর্মকর্তারা বিভিন্ন বিষয়ে কথা বলেন। সুনির্দিষ্ট বেশ কয়েকটি অভিযোগ নিয়ে কথাও বলেন তারা। যাচাই করা হয় নথিপত্র।
বেলা ১২টায় দুদক টিমের সদস্যরা নগরীর নিউমার্কেট এলাকায় কর্পোরেশনের রাজস্ব সার্কেল-৪ এর কার্যালয়ে অভিযান চালিয়ে বেশকিছু নথিপত্র জব্দ করে। পূর্ণাঙ্গ অনুসন্ধান শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে লুৎফুল কবির বলেন, প্রাথমিক তদন্তে পরিদর্শকদের দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ