Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

কোরআনের আলোকে জীবন গড়তে হবে

ফরিদপুরে চরমোনাই পীর

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

শুধুমাত্র পীর মুর্শিদের নির্দেশে বা কথায় নয়, সেটির সাথে পবিত্র আল কোরআন ও ইসলামের দিক নির্দেশনার মিল খুঁজে নিয়ে সঠিক রাস্তা বেছে জীবন গড়ে সৃষ্টিকর্তার ইবাদতে মশগুল থাকতে মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানিয়েছেন দেশ বরেণ্য আলেম, চরমোনাই পীর আলহাজ হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহা: রেজাউল করীম।
মঙ্গলবার রাতে ফরিদপুর শহরের মহিম ইনিষ্টিটিউশনের মাঠে বাংলাদেশ মুজাহিদীন কমিটি, ফরিদপুর কোতয়ালী শাখার উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির এর প্রধান অতিথি হিসেবে ওয়াজকালে এ আহ্বান জানান তিনি।
এ সময় তিনি বলেন, দিনে দিনে ইসলামে বিভক্তি বাড়বে, কেয়ামতের আগে ৭১ ভাগে বিভক্ত হবে ইসলাম। নামে নেতৃত্ব, যাদের সবাই আল্লাহ ও তার নবীর প্রতি ঈমানী থাকবে। এদের মধ্যে ৭০ ভাগই দোজখে যাবে, সুতারাং পীর মুর্শিদের কথায় নয় বা চরমোনাই, জাকের মঞ্জিল, চন্দ্রপাড়া, দেওয়ানবাগী কি বললো তাতেই নির্ভর না করে সে কথা বা নির্দেশনার সাথে পবিত্র কোরআন সুন্নাহর কতটা মিল আছে সেটার সম্মিলন ঘটিয়ে কোরআনের আলোকে জীবন গড়তে হবে।
ইসলামের সমালোচনাকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, না জেনে কোরআন বা ইসলামের সমালোচনা নয়, জেনে শুনে বুঝে তারপর ইসলাম নিয়ে কথা বলুন। ইসলাম শান্তির ধর্ম, যা এখন বিশ্বের অনেক দেশের প্রধানরাই স্বীকার করেছেন।
মাহফিলে কয়েক হাজার ধর্মপ্রাণ মানুষ সমবেত হন। চরমোনাই পীর ছাড়াও ওয়াজ মাহফিলে ওলামায়ে কেরামগণ তাশরিফ আনেন। সবশেষে বিশ্ব ও মুসলিম উম্মাহ্র শান্তি কামনা করে মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরমোনাই পীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ