Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মংলায় ঝড়ে দু’টি নৌযানডুবি

উদ্ধার অভিযান শুরু

বাগেরহাট জেলা ও মোংলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ঝড়ের কবলে পড়ে মোংলা বন্দরের পশুর চ্যানেলে ডুবে যাওয়া লঞ্চ ও নৌযান ডুবির ঘটনায় নিখোঁজ ৩ শ্রমিককে উদ্ধারে অভিযান শুরু হয়েছে। গত মঙ্গলবার রাতে তারা নিখোঁজ হন। গতকাল বুধবার সকাল ১০টা থেকে ওই এলাকায় তল্লাশি অভিযান শুরু করেছে নৌবাহিনী, কোস্টগার্ড, বন্দর কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস ও শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স।
শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স এর ম্যানেজার মো. মাসুদ কবির জানান, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে আকস্মিক ঝড়ের কবলে পড়ে এমএল আকতার নামের লঞ্চ ও বার্জ এমবি হারড্ডা ডুবে যায়। এ সময় লঞ্চে থাকা খুলনা ট্রেডার্সের ক্রেন ড্রাইভার মো. শাহালম ও বার্জে থাকা নিরাপত্তা প্রহরী মো. লতিফ এবং মো. হেমায়েত নিখোঁজ হয়। তাদের উদ্ধারে গতকাল সকাল ১০টা থেকে ওই এলাকায় অভিযান চালানো হচ্ছে। কোস্টগার্ড পশ্চিম জোনের স্টাফ অফিসার অপারেশন লে. জোসেল রানা বলেন, কার্গো ডোবার খবর পেয়ে মঙ্গলবার রাতেই আমরা স্পিড বোট নিয়ে ঘটনাস্থল পশুর বাগেরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক সরদার মাসুদ বলেন, ফায়ার সার্ভিসের ডুবুরীরা নিখোজদের উদ্ধারে অভিযান শুরু করেছে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ কে এম ফারুক হাসান বলেন, ঝড়ের কবলে পড়ে শ্রমিক বহনকারী একটি লঞ্চ ও সারবাহী একটি কার্গো ডুবে যায়। লঞ্চ ও কার্গোর ডুবে যাওয়া স্থান সনাক্তে অভিযান শুরু করা হয়েছে। তবে নৌ যান চলাচল স্বাভাবিক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌযানডুবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ