Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

নৈতিকতার অবক্ষয় রুখতে না পারলে সামাজিক অবকাঠামো ভেঙে যাবে

সম্মেলনে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোাই বলেছেন, দেশের সার্বিক পরিস্থি অত্যন্ত ভয়াবহ। বিশ্ববিদ্যালয়-কলেজগুলোতে নৈতিকতার চরম অবক্ষয়ের ফলে ছাত্রীরা যৌন নিপীড়নের শিকার হচ্ছে প্রতিনিয়িত। যারা মানুষ গড়ার কারিগর সেই শিক্ষকের হাতেই যৌন নিপীড়িত হচ্ছে ছাত্রীরা। এর একটি বিহিত না হলে সামাজিক অবকাঠামো ভেঙ্গে চৌচির হয়ে যাবে। রমজান মাস না আসতেই সিন্ডিকেটরা সক্রিয় হয়ে উঠছে। তিনি এসব সিন্ডিকেট ভেঙ্গে দেয়ার দাবি জানান। গতকাল বুধবার ইসলামী আন্দোলন বাংলাদেশ পটুয়াখালী জেলা শাখার কাউন্সিল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শহরের সার্কিট হাউজ সংলগ্ন শের-ই-বাংলা পাঠাগার মিলনায়তনে জেলা সভাপতি মুফতী হাবিবুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারী আরআইএম অহিদুজ্জামানের পরিচালনায় সম্মেলনে প্রধান বক্তা ছিলেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। আরো বক্তব্য রাখেন দলেল কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, শুরা সদস্য নওমুসলিম ডা. সিরাজুল ইসলাম সিরাজী।
পীর সাহেব চরমোনাই বলেন, দেশে মাদক মহামারি আকার ধারণ করেছে। মাদকের বিরুদ্ধে কেউ কথা বলতে পারছেন না। কক্সবাজার সদর ইসলামাবাদ এলাকায় মাদকের বিরুদ্ধে কথা বলায় ইমামকে সাহেবকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেছে ইউপি চেয়ারম্যান। যা কোনভাবেই মেনে য়ো যায় না। তিনি নির্যাতনকারী চেয়ারম্যানকে গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ