Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সড়ক পরিবহন আইন কার্যকরে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

সড়ক পরিবহন আইন- ২০১৮ কার্যকরে আগামী সাত দিনের মধ্যে গেজেট প্রকাশের জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। গতকাল বুধবার রেজিস্ট্রি ডাকযোগে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ এ নোটিশ পাঠান।
প্রেসিডেন্ট কার্যালয় সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয় সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব, সংসদ বিষয়ক সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিবসহ মোট ৮ সচিবকে এ নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে বলা হয়, শিক্ষার্থী আন্দোলনের পরিপ্রেক্ষিতে সংসদে সড়ক পরিবহন আইন- ২০১৮ পাস করে একই বছরের ৮ অক্টোবর আইনটি প্রেসিডেন্ট স্বাক্ষরের পর গেজেট আকারে প্রকাশ করা হয়। কিন্তু এ আইনটির ১(২) ধারায় বলা হয়েছে, প্রেসিডেন্ট গেজেটের পর আইনটি কার্যকর করতে সরকারের পক্ষ থেকেও গেজেট প্রকাশ করতে হবে। অথচ ছয় মাসের বেশি সময় অতিবাহিত হওয়ার পরও আইনটি কার্যকরে কোন গেজেট প্রকাশ করেনি সরকার। তাই এ আইনটি কার্যকর করতে আগামী সাত দিনের মধ্যে সরকারকে গেজেট প্রকাশ করতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ