Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নববর্ষ উদযাপনে ঢাবিতে প্রস্তুতি সভা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে গঠিত কেন্দ্রীয় সমন্বয় কমিটির এক সভা গতকাল বুধবার কমিটির আহŸায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদের সভাপতিত্বে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত হয়। সভায় কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্য-সচিব প্রফেসর নিসার হোসেন, প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানী সহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপন উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়। কর্মসূচি অনুযায়ী আগামী ১৪ এপ্রিল সকাল ৯টায় চারুকলা অনুষদ প্রাঙ্গণ থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হবে। ঐদিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোন ধরণের মুখোশ পরা এবং ব্যাগ বহন করা যাবে না।
তবে চারুকলা অনুষদ কর্তৃক প্রস্তুতকৃত মুখোশ হাতে নিয়ে প্রদর্শন করা যাবে। ক্যাম্পাসে নববর্ষের দিন সকল ধরনের অনুষ্ঠান বিকাল ৫টার মধ্যে শেষ করতে হবে। সভায় এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে। গতকাল বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
নববর্ষের দিন বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল মাঠ সংলগ্ন এলাকা, ছাত্র-শিক্ষক কেন্দ্র সংলগ্ন এলাকা, দোয়েল চত্বরের আশে-পাশের এলাকা ও কার্জন হল এলাকায় মোবাইল পাবলিক টয়লেট স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে বলে সভায় জানানো হয়। বর্ষবরণ অনুষ্ঠানে ক্যাম্পাসে সমাগতদের জন্য পানীয় জলের ব্যবস্থা এবং জরুরী চিকিৎসা সেবা প্রদানের জন্য টিএসসিতে চিকিৎসক থাকবে বলে সভায় উল্লেখ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ