Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

রাসেল সরকারকে কৃত্রিম পা দিচ্ছে সিআরপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১১:৪৭ এএম

গ্রিনলাইন বাসচাপায় পা হারানো প্রাইভেটকারচালক রাসেল সরকারকে কৃত্রিম পা দিচ্ছে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি)। প্রথমে তাকে সুইজারল্যান্ড ইন্টারন্যাশনাল টেকনোলজির একটি পা দেয়া হবে। পরে তাকে জার্মান প্রযুক্তির উন্নত একটি পা দেয়া হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক। তিনি বুধবার রাতে গণমাধ্যমকে জানান, কৃত্রিম পা সংযোজনের জন্য বৃহস্পতিবার সকালে রাসেল সাভারের সিআরপিতে আসবেন। আপাতত তাকে সিআরপির পক্ষ থেকে সুইজারল্যান্ড ইন্টারন্যাশনাল টেকনোলজির একটি পা দেয়া হবে।

তিনি জানান, রাসেলের কৃত্রিম পা সংযোজনের জন্য প্রায় চার সপ্তাহ সময় লেগে যাবে। এ সময়ের মধ্যে নতুন পা দিয়ে তার চলাফেরাসহ দৈনন্দিন কাজের বিষয়গুলোতেও অনুশীলন করানো হবে।

রাসেল সরকার একটি প্রতিষ্ঠানের ভাড়া গাড়ি চালাতেন। গত বছরের ২৮ এপ্রিল কেরানীগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে যাত্রাবাড়ীর হানিফ উড়ালসড়কে গ্রিনলাইন পরিবহনের বাসের চাপায় পা হারান। ঘটনার পর রাসেল বলেছিলেন- ফেরার সময় যাত্রাবাড়ীতে গ্রিনলাইন পরিবহনের একটি বাস তার গাড়িকে ধাক্কা দেয়। পরে গাড়ি থামিয়ে বাসের সামনে গিয়ে বাসচালককে নামতে বলেন তিনি।

তখন তার সঙ্গে বাসচালকের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে বাসচালক গাড়ি চালাতে শুরু করেন। তখন রাসেল সরতে গেলে উড়ালসড়কের রেলিংয়ে আটকে যান। এ সময় রাসেলের পায়ের ওপর দিয়ে বাস চলে যায়। এর পর অস্ত্রোপচার করে তার বাঁ পা কেটে ফেলা হয়। এ ঘটনায় রাসেল সরকারের বড় ভাই আরিফ সরকার বাসচালক কবির মিয়ার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা করেন।

ওই মামলায় গ্রিনলাইনকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে রায় দেন হাইকোর্ট। বুধবার পাঁচ লাখ পরিশোধ করে গ্রিনলাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসেল সরকার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ