Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে এমপি মোকাব্বিরর গায়ে জ্বালা বিএনপি ও মহিলা দলের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ৭:০৪ পিএম

নিজকে ঈমানদার দাবী করে নির্বাচনে নিখোঁজ ইলিয়াস স্ত্রী তাহসীনা রুশদীর লুনার মাধ্যেম বিএনপির সমর্থন আদায়ে সক্ষম হয়েছিলেন গণফোরাম নেতা মোকাবি্বর খান। কিন্তু সেই ঈমানদার মোকাববির খান এখন বিএনপির নিকট বেইমান হিসেবে আখ্যায়িত হয়ে ক্ষোভের পাত্রে পরিণত হয়েছেন। এমপি পদ মযাদা লুন্ঠিত হয়ে গেছে বেইমান তকমায়। বৃহস্পতিবার সিলেট জেলা পরিষদে একটি অনুষ্ঠানে বিএনপি ও মহিলা দলের নেতাদের চোখের সামনে পড়তেই মোকাববিরকে রেখে দাঁড়ায় নেতাকর্মীরা। মুহুর্তেই মলিন হয়ে যায় এমপির ইমেজ, গৌরব।
সিলেট-২ আসন থেকে ঐক্যফ্রন্টের প্রতীকে নির্বাচিত সংসদ সদস্য গণফোরাম নেতা মোকাব্বির খানের ইমেজ গৌরব। । জেলা পরিষদের একটি অনুষ্ঠানস্থলে তিনি প্রবেশের পরই বিএনপি নেতাকর্মীরা হল থেকে বের হয়ে যান। এসময় মহিলা দলের নেত্রীরা অনুষ্ঠানের বাইরে অবস্থান নিয়ে মারমুখী হয়ে ওঠলে বিএনপি নেতারা তাদেরকে শান্ত করেন।

বৃহস্পতিবার সকালে জেলা পরিষদে এনজিও সংস্থার আইডিয়ার ব্যানারে আওয়ামী লীগ, বিএনপি ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে ‘শান্তি প্রতিষ্ঠা ও সরকারি সেবাসমূহের মানোন্নয়ন শীর্ষক অভিজ্ঞতা বিনিময়’ শীর্ষক এক সম্মেলনের আয়োজন করে। এই সম্মেলনে সদ্য শপথ গ্রহণকারী মোকাব্বির খান এমপি যোগ দেবার পরই উদ্বুদ্ধ পরিস্থিতির সৃষ্টি হয়।

জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদ জানান, অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পর সেখানে এসে উপস্থিত হন সিলেট-২ আসনের সাংসদ মোকাব্বির খান। তাকে দেখেই উপস্থিত বিএনপি ও মহিলা দলের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। মোকাব্বিরের উপস্থিতির খবর পেয়ে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরাও জেলা পরিষদে আসতে থাকেন। এমতাবস্থায় সংক্ষিপ্ত বক্তব্য রেখেই মোকাব্বির খান দ্রুত জেলা পরিষদ এলাকা ত্যাগ করেন।

আয়োজক প্রতিষ্ঠান আইডিয়ার আহ্বায়ক ড. আবুল ফতেহ ফাত্তাহ বিক্ষোভের কথা অস্বীকার করে জানান, মোকাব্বির খান অনুষ্ঠানের অতিথি ছিলেন। তিনি অনুষ্ঠানস্থলে প্রবেশের পরই বিএনপি নেতারা বের হয়ে গেলেও মোকাব্বির খান নির্বিঘ্নে বক্তব্য দিয়ে চলে যান। পরে বিএনপির নেতারা পুনরায় অনুষ্ঠানে যোগ দেন।
অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাসুক উদ্দিন আহমদ, মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সিটি কাউন্সিলর শাহানারা বেগম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদিকা নিগার সুলতানা ডেইজিসহ অর্ধশতাধিক রাজনৈতিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, সিলেট-২ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হন গণফোরামের মোকাব্বির খান। এরপর ঐক্যফ্রন্ট ও গণফোরামের সিদ্ধান্ত না মেনে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ায় তার উপর ক্ষুব্ধ হয় সিলেট বিএনপি। জোটের সিদ্ধান্ত অমান্য করায় মোকাব্বিরকে চড়া মাশুল দিতে হবে এমন হুমকিও দিয়েছিলেন বিএনপি নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোকাব্বির খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ