Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের স্বাধীনতা এবং সংবিধান বিপন্ন -মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ৭:১৮ পিএম

বিজেপির আমলে ভারতের স্বাধীনতা এবং সংবিধান বিপন্ন। নির্বাচনী জনসভা থেকে এমনই অভিযোগ করলেন পশ্চিমবঙ্গের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দার্জিলিংয়ের চকবাজারে একটি জনসভা থেকে বৃহস্পতিবার মমতা বলেন দার্জিলিঙে যে রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছে তার সুযোগ নেওয়ার চেষ্টা করছে বিজেপি। ভোটের সময় যত গোলমাল পাকাতে পারে ততই ওদের সুবিধা হয় আগুন লাগিয়ে রাজনৈতিক সুবিধা পাওয়ার চেষ্টা করে বিজেপি। তারা দার্জিলিঙের ভাল চায় না কালিম্পঙের ভাল চায় না। বর্তমান সংসদ এস এস আহলুওয়ালিয়া কেউ নিশানা করে মমতা তিনি বলেন ভোটে জেতার পর আর দার্জিলিঙে আসেননি সাংসদ। পাহাড় থেকে আত্মগোপন করেছেন।

কাশ্মীরে জঙ্গি হানার প্রসঙ্গ উত্থাপন করেন মমতা। পাশাপাশি নরেন্দ্র মোদিকে সরাসরি আক্রমণ করেন তিনি। তিনি বলেন, ‘ভারতের স্বাধীনতা এবং সংবিধান এখন বিপদের মুখে। গান্ধীজী, নেতাজি, স্বামী বিবেকানন্দর শিক্ষা ভুলিয়ে দেওয়ার চেষ্টা হচ্ছে। উনি এত বড় নেতা হয়েছেন যে নিজের জীবন নিয়ে সিনেমা বানাচ্ছেন। দোকান খুলে নমো শুট বিক্রি করছেন. নির্বাচনের পরে এইসব দোকানে নমো চটিও বিক্রি হবে। প্রধানমন্ত্রী নিজেকে বড় করে দেখানো ছাড়া, নিজের প্রচার করা ছাড়া আর কিছুই করেননি।’

বেশ কিছু ধরে উত্তরবঙ্গেই আছেন মমতা। রোজই এলাধিক সভা করছেন। গতকাল চোপড়ার সভা থেকে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যে আরএসএসের সমর্থন নিতে ভোটে লড়ছে কংগ্রেস। দুটি কেন্দ্রের প্রার্থীর নামও করেন মমতা। তিনি বলেন, বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরি এবং জঙ্গিপুরের কংগ্রেস প্রার্থী অভিজিৎ মুখোপাধ্যায়কে সাহায্য করছে কংগ্রেস। প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি এবং প্রাক্তন রাষ্ট্রপতির পুত্র দুজনেই এখন সাংসদ। কংগ্রেসের সরকার থাকার সময় অধীর কেন্দ্রের মন্ত্রীও ছিলেন। চোপড়ার সভা থেকে মুখ্যমন্ত্রী আরও বলেন, বাংলায় কংগ্রেসের সঙ্গে সিপিএম এবং বিজেপির ফারাক নেই। তিন জনেই এক জগাই-মাধাই এবং গদাই।



 

Show all comments
  • ash ১১ এপ্রিল, ২০১৯, ৭:৩৮ পিএম says : 0
    MODI FLOWING BANGLADESH STYLE POLITICS !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ