Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

বুঝিয়ে দেয়ার আগেই কমলনগরে স্কুলে ধস

কমলনগর (লক্ষীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

লক্ষীপুরের কমলনগর মতিরহাট উচ্চ বিদ্যালয়ে সামান্য বাতাসে নির্মাণাধীন স্কুলের ওয়াল ধসে পরেছে। বুধবার রাতে উপজেলার চরকালকিনি ইউনিয়নে এমন ঘটনা ঘটে। এতে অভিভাবক ও স্থানীয়দের মাঝে চাঞ্চল্য সৃষ্টি হয়। শিক্ষা অধিদপ্তরের পাঁচ লক্ষ টাকা বরাদ্ধের বিপরীতে একটি টিনসেট পাকাঘর করার কথা। ঠিকাদার নির্মাণকাজে নিম্মমানের ইট, নামমাত্র বালি ও সিমেন্ট ব্যবহার করায় বাতাসে ধসে পড়ে নির্মাণাধীন ঘরের এক পাশের ওয়াল। অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো.নুরুল আলম জানান, স্কুলের কাজটি যথাযথ ভাবে না করায় ওয়াল ধসে যায়। এছাড়া সংশ্লিষ্ট ঠিকাদার নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করায় স্কুলঘর ঝুঝিয়ে দেওয়ার আগেই ওয়ালের বেহাল ধস দেখা দেয়। 

ঠিকাদার মো.এহাদের নিকট নির্মাণাধীন স্কুলের ওয়াল ধসে পড়ার বিষয়ে জানতে চাইলে তিনি কথা এড়িয়ে যান। লক্ষীপুর উপসহকারী শিক্ষা প্রকৌশলী মো. সবুজ জানান, অত্র স্কুলের ওয়াল ধসে পরার বিষয়টি শুনেছি। নির্মাণাধীন কাজে কোন অনিয়ম হলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন