Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

লালপুরে জমে উঠেছে বৈশাখী কেনাকাটা

লালপুর (নাটোর) থেকে মো. আশিকুর রহমান টুটুল | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

আর মাত্র ৩দিন পরেই বাঙ্গালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। পহেলা বৈশাখ মানেই রঙ্গিন কাপড় পরিধান, ইলিশ-পান্তা আর হইহুলুর করা। বর্ষবরণ উপলক্ষে ধনী-গরীব সবাই নির্বিশেষে নিজ সামর্থের মধ্যে বৈশাখী রঙ্গিন কাপড় কেনাকাটা করে থাকে। এবারো বৈশাখ উপলক্ষে নাটোরের লালপুরে শেষ মুহুর্তে জমে উঠেছে কেনাকাটা। প্রতিবছরই নারী-পুরুষ, শিশু-বৃদ্ধাসহ সকলে বাহারী সাজে বিভিন্ন আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলা নববর্ষকে বরণ করে নেয়। বৈশাখ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার বিভিন্ন বাজারে গিয়ে দেখা গেছে, প্রতিকুল আবহাওয়া উপেক্ষা করে নিজের পছন্দের মতো বৈশাখী পোশাক কিনতে ক্রেতারা সকাল থেকে গোপালপুর, লালপুর ও ওয়ালিয়া বাজারের বিভিন্ন গামের্ন্টেসের দোকান গুলিতে ভীর করছে।
দোকান গুলিতে বৈশাখ উপলক্ষে লাল-নিল বাতির আলোয় সাজানো হয়েছে। প্রতিটি দোকানেই শিশু, যুবক ও বৃদ্ধা নারী-পুরুষদের জন্য আলাদা আলাদা করে বৈশাখী পাঞ্জাবী, টি-শার্ট, গেঞ্জি, ফতুয়া, লুঙ্গি, গামছা, নারীদের জন্য বৈশাখী শাড়ি, লেহেঙ্গা, ফ্রগ ও সালোয়াড় কামিজের পসরা সাজানো রয়েছে। ক্রেতারা নিজের পছন্দ মতো পোশাক ক্রয় করছেন।
গোপালপুরের গার্মেন্টস ব্যবসায়ীরা ইনকিলাব কে জানান, ‘বৈশাখ উপলক্ষে দোকানে বাড়তি পোশাক আনা হয়েছে এবছর প্রায় পোশাকের দাম ক্রেতাদের সাধ্যের মধ্যেই রয়েছে আবহাওয়া খারাপের কারনে বিক্রয় কিছুটা কম হলেও আশা করছি বৈশাখের টার্গেট পুরণ হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন