Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

ভুয়া খতিয়ান বাতিলের দাবিতে বিক্ষোভ

চরফ্যাশন (ভোলা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

চরফ্যাশন উপজেলা ভ‚মিহীন সমিতির ব্যানারে ৬০ হাজার ভুয়া বন্দোবস্ত খাস জমির খতিয়ান বাতিলের দাবিতে গতকাল বিক্ষোভ মিছিল করা হয়েছে। বেলা ১২ টায় চরফ্যাশন বজ্রগোপাল টাউন হলে থেকে বাজার উল্লেখযোগ্য সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা চত্বরে এক প্রতিবাদ সভা মিলিত হন। উপজেলা ভ‚মিহীন সমিতির সভাপতি মোল্লা আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তারা বলেন, যারা প্রকৃত চরাঞ্চলের ভুমিহীন, জমি পওয়ার যোগ্য তাদেরকে কোন জমি দেয়া হয়নি।
সরকারি এই খাস জমি পেয়েছে প্রভাবশালী, রাজনৈতিন নেতা ও ধনাঢ্য ব্যক্তিরা। জাহানপুর, চরকচ্ছপিয়া, হাজারীগঞ্জ, পূর্ব ঢালচর, কুকরি মুকরি, নলুয়া এসকল ফরেস্ট বাগানের মেয়াদ উর্ত্তিন্ন হয়েছে। এ সকল বাগান সরকারি বিধিমোতাবেক অবমুক্ত করে প্রকৃতি ভ‚মিহীনদেরকে জমি বন্দোবস্ত দেয়ার দাবি জানিয়েছেন। চরফ্যাশনে মোট ৬০ হাজার ভুয়া খতিয়ান রয়েছে। এই সকল বন্দোবস্ত খতিয়ান বাতিলের দাবি করেছেন ভ‚মিহীন সমিতির নেতৃবৃন্দ।
এই সময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কৃষক ফেডারেশনের সভাপতি বদরুল আলম, সাধারণ সম্পাদক জাহেদ ইকবাল, নাগরিক উদ্যোগের ব্যবস্থাপক নাদিয়া পারভীন, নাগরিক উদ্যোগের নির্বাহী সম্পাদক জাকির হোসেন, কেন্দ্রীয় খাদ্য অধিকার সামাজিক নিরাপত্তা আন্দোলনের সমম্বয়ক আমিনুর রসুল, নাগরিক উদ্যোগের বরিশাল ব্যবস্থাক শুপ্রিয় দত্ত, স্থানীয় ভ‚মিহীন নেতা আবদুল মালেক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন