Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

রাজাপুরে কৃষক-জনতার মানববন্ধন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ঝালকাঠির রাজাপুরে ফসলি জমি রক্ষার দাবিতে মনববন্ধন কর্মসূচি পালন করেছেন কৃষক ও জনতা। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টায় উপজেলার নৈকঠি বাজার এলাকায় বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের ওপর ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে কৃষক ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। 

মানববন্ধনে অংশ নেয়া বক্তারা অভিযোগ করেন, নৈকাঠি বাজার সংলগ্নে প্রায় ৭০ ফুট প্রসস্ত রাজাপুর-ভান্ডরিয়া ভারানি খাল ভরাট করে ১৭ ফুট প্রসস্ত একটি কালভার্ট নির্মাণ কাজ চলছে। এতে ওই খাল ভরাট হয়ে সংকোচিত হয়ে পরেছে। এ খালের সঙ্গে ছোট ছোট শাখা খালগুলোও ভরাট হয়ে যাচ্ছে। ফলে ওই এলাকার প্রায় ১০ হাজার একর ফসলি জমিতে ফসল উৎপাদনে ব্যাহত হওয়ার শঙ্কা রয়েছে। আর ফসল উৎপাদনে ব্যাহত হলে কৃষকরা চরম ক্ষতিগ্রস্থ হয়ে পড়বে। খালের গতিপথ থেমে গিয়ে খাল ভরাট হয়ে নৌকাসহ ইঞ্জিন চালিত সব যান চলাচল বন্ধ রয়েছে। এ খালে কালভার্ট নির্মাণ না করে একটি সেতু নির্মাণ করা হলে সমস্য দূর হবে বলেও জানান বক্তারা।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. ছিদিকুর রহমান, অ্যাডভোকেট মো. মনিরউজ্জামান টিপু, সাবেক জেলা পরিষদ সদস্য শ্রী তাপস দেউরি মানিক, সমাজসেবক মো. আনোয়ার হোসেন মিলন, সাবেক ইউপি সদস্য মো. মাহবুবুর রহমান, কৃষক নেতা মো. ওবায়দুল রহমান, মুক্তিযোদ্ধা মানিক জোমাদ্দার ও মো. বাবুল সিকদার।
কাঁঠালিয়ায় অস্ত্র-গুলিসহ মাদক কারবারি আটক
ঝালকাঠির কাঁঠালিয়ায় অস্ত্র, গুলি ও ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। গত বুধবার রাতে উপজেলার দক্ষিণ চেঁচরি গ্রামের বাড়ি থেকে মাদক কারবারি মো. জামাল হাওলাদারকে (২৫) আটক করা হয়। গতকাল বৃহস্পতিবার সকালে তাকে কাঁঠালিয়া থানায় সোপর্দ করে র‌্যাব। এ ঘটনায় অস্ত্র আইনে ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আলাদা দুটি মামলা দায়ের করা হয়েছে।
র‌্যাব জানায়, দক্ষিণ চেঁচরি গ্রামের তৈয়ব আলী হাওলাদারের ছেলে মো. জামাল হাওলাদার দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কর্মকান্ড ও মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। তাঁর যন্ত্রণায় অতিষ্ট ছিল এলাকাবাসী। খবর পেয়ে বরিশাল র‌্যাব-৮ এর একটি দল অভিযান চালিয়ে তাদের বাড়ি থেকে একটি ওয়ান সুটারগান, তিন রাউন্ড গুলি ও ১৯৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসময় আটক করা হয় মাদক কারবারি জামালকে। এ ঘটনায় বরিশাল র‌্যাব-৮ এর উপসহকারী পরিচালক (ডিএডি) আমজাদ হোসেন বাদী হয়ে আলাদা দুইটি মামলা দায়ের করেন।
কাঁঠালিয়া থানার ওসি এনামুল হক বলেন, মাদক কারবারি জামাল হাওলাদারকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন