Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুরে চা দোকানের কর্মচারী হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

প্রকাশের সময় : ২৩ মে, ২০১৬, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুরে চা দোকানের কর্মচারী হত্যায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। শহরের খলিশাডুলি এলাকায় চা-সিঙ্গারা বাকি না দেয়ার কারণে ছুরিকাঘাতে রুবেল বেপারী (২২) নামে চা দোকান কর্মচারীকে হত্যার অপরাধে মো. ওমর খান (৩০)কে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। রোববার দুপুরে জনাকীর্ণ আদালতে চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনু রশিদ এ আদেশ দেন।
নিহত রুবেল চাঁদপুর সদর উপজেলার পুরাণ বাজার এলাকার রামদাসদী গ্রামের মো. সিরাজ বেপারীর ছেলে। আসামী ওমর খান শহরের খলিশাডুলী এলাকার সিরাজ খানের ছেলে।
মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২০০৭ সালের ২৩ জুন দুপুর আনুমানিক আড়াইটায় শহরতলীর খলিসাডুলী হাজী সুপার মার্কেটের দুদু খানের দোকানের কর্মচারী নিহত রুবেলের কাছ থেকে ওমর খান চা-সিঙ্গারা বাকি চায়। রুবেল বাকি দিতে অস্বীকার করলে ওমর তাকে দোকানে থাকা রুটি ও আলু কাটার ছোরা দিয়ে কুপিয়ে হত্যা করে। এ সময় আশেপাশে থাকা লোকজন ওমর খানকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। এ ঘটনায় ওই দিনই দোকানের মালিক দুদু খান চাঁদপুর মডেল থানায় ওমর খানকে আসামী করে মামলা দায়ের করেন ।
মামলার প্রেক্ষিতে তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানর উপ-পরিদর্শক (এসআই) সুনীল কুমার সেন ২৯ সেপ্টেম্বর আদালতে প্রতিবেদন দাখিল করেন।
চাঁদপুর আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী হিসেবে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু ও এ পিপি অ্যাড. দেবাশীষ কর মধু।
সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মো. সাইয়েদুল ইসলাম বাবু বলেন, দীর্ঘ প্রায় ৯ বছর মামলাটি আদালতে চলমান ছিল। ১১ জনের সাক্ষী নেয়ার পর দণ্ডবিধি ৩০২ ধারায় আনিত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় দোষী সাব্যস্ত করে ওমর খানকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা সম পরিমাণ অর্থ দণ্ডে দণ্ডিত করেন আদালত।
আসামী পক্ষে আইনজীবী ছিলেন রাষ্ট্র কর্তৃক নিয়োজিত স্টেট ডিফেন্স ল’ ইয়ার) অ্যাড. রোমানা আফরোজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ