Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মোহাম্মদপুরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ২:০১ এএম

রাজধানীর মোহাম্মদপুরে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নবী হোসেন (৪৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার ভোর সোয়া ৫টার দিকে মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকার একটি চেকপোস্ট এ ঘটনা ঘটে।
র‌্যাবের দাবি, নিহত নবী হোসেন মাদক ব্যবসায়ী ও মাদক স¤্রাট। চেকপোস্টে একদল অস্ত্রধারীর সঙ্গে বন্দুকযুদ্ধে সে নিহত হয়। ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল ও গুলিসহ ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ২ জন র‌্যাব সদস্যও আহত হয়েছে বলে র‌্যাব জানায়।
র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী বলেন, নিহত নবী হোসেন রাজধানীর মোহাম্মদপুর, জেনেভা ক্যাম্প, কৃষি মার্কেট এলাকার বড় বড় ইয়াবার চালান সরবরাহকারী ছিলেন। এর আগেও তিনি ৩০ থেকে ৫০ হাজার পিস ইয়াবার বড় চালান আনেন। গোপন সংবাদের ভিত্তিতে সেই চালান জব্দ করা হলেও কোনোভাবেই নবী হোসেনকে ধরা যাচ্ছিল না।
মহিউদ্দিন ফারুকী আরও বলেন, গতকালও নবী হোসেন ইয়াবার চালান নিয়ে টেকনাফ থেকে সায়েদাবাদ হয়ে রাজধানীতে ইয়াবার চালান নিয়ে আসেন। প্রথমে আমরা আসাদ গেটে চেকপোস্ট বসাই। কিন্তু পরে জানতে পারি মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় গেছে। সেখানে ঢাকা উদ্যান এলাকায় আরেকটি চেকপোস্ট চলছিল। সেখানে যাওয়া মাত্র একটি সিএনজি অটোরিকসাকে দাঁড়ানোর নির্দেশনা দিলে ভেতর থেকে কয়েকজন নেমে এলোপাতারি গুলি ছোড়ে। এসময় র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে নবী হোসেন নিহত হয়।
র‌্যাব জানায়, নবী হোসেনের বাড়ি টেকনাফের শাহপরীর দ্বীপে। তার বিরুদ্ধে মোহাম্মদপুর, যাত্রাবাড়ী, কামরাঙ্গীরচর, আদাবরসহ বেশ কয়েকটি থানায় ১০টি মামলা রয়েছে। তার সঙ্গে কাজ করে এমন ১০ থেকে ১২ জন মাদক ব্যবসায়ী এর আগে গ্রেফতার হয়েছে। আরও ৩/৪ জন বাইরে পলাতক রয়েছে। তাদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। ময়নাতদন্তের জন্য তার লাশ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যবসায়ী নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ