Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০ হিজরী।

নারী কোথাও নিরাপদ নয় : মহিলা ফোরাম

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ২:০১ এএম

শিক্ষা প্রতিষ্ঠান, গণপরিবহন, কর্মক্ষেত্রেসহ কোনো জায়গাতেই নারী নিরাপদ নয় বলে অভিযোগ করেছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। তাদের দাবি, একজন নারী ঘর থেকে বের হওয়ার পর পরই বিভিন্নভাবে তাকে হয়রানি করা হয়। অনেক সময় নিজ ঘরেও নিরাপদ না সে। নারীর নিরাপত্তা না দিতে পারায় এর দায় সরকারকে নিতে হবে। গতকাল বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও সমাজতান্ত্রিক মহিলা ফোরাম আয়োজিত যৌন নিপীড়ন ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে কক্তারা এ কথা বলেন।
এসময় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সম্পাদক জলি তালুকদার বলেন, আমাদের বোন নুসরাত জাহান রাফি সবাইকে কাঁদিয়ে চলে গেলেন। কিন্তু তাকে যৌন নিপীড়নকারী, ধর্ষণকারী, হত্যাকারীরা এখনও বহাল তবিয়তে আছে। অভিযুক্ত প্রিন্সিপালে মুক্তির দাবিতে স্থানীয় আওয়ামী লীগের লোকজন মিছিল করে। অন্যদিকে আমাদের প্রধানমন্ত্রী কথা বলেন নুসরাতের পক্ষে, এটা হাস্যকর।
তিনি বলেন, আমরা যৌক্তিক আন্দোলনের জন্য যখন এখানে দাঁড়াতে এসেছি, তখন পুলিশ এসে আমাদের অনুমতির কথা জানতে চায়। আ রে ভাই যখন ধর্ষক মাদ্রাসা প্রিন্সিপালের মুক্তির জন্য মিছিল করা হয় তখন কোথায় ছিলেন আপনারা। কই প্রতিবাদ করলেন না কেনো? অথচ বেতন-ভাতা নিয়ে আন্দোলন করলেই নিরীহ শ্রমিকদের গুম করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ