Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির অভিযান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ২:০১ এএম

অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজধানীর মিরপুর এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এসময় ৩৫০টির অধিক অবৈধ অস্থায়ী, সেমিপাকা স্থাপনা, শেড ও সিঁড়িসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করে প্রায় ৩০ হাজার বর্গফুট এলাকা উদ্ধার করা হয়। এছাড়া তিনটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে মিরপুর-১০ এ হোপ স্কুল রোড, সেনপাড়া বাউন্ডারি রোড এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদে এই অভিযান পরিচালনা করা হয়।
ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার জানান, অভিযানকালে ফুটপাত দখল করে রাখা ৩৫০টির অধিক অবৈধ অস্থায়ী, সেমিপাকা স্থাপনা, শেড ও সিঁড়িসহ অন্যান্য স্থাপনা উচ্ছেদ করে প্রায় ৩০ হাজার বর্গফুট এলাকা জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।
এছাড়া অবৈধভাবে ফুটপাত দখল করে ব্যবসা করার অপরাধে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতে তিনটি প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- আলিফ ডেকোরেটর, খালেক হোটেল ও স্বাদ তেহারি। ডিএনসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ স্থাপনা

১২ ফেব্রুয়ারি, ২০২২
৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ