Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

গলাচিপা উদয়ন মাধ্যমিক বিদ্যালয়

গলাচিপা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ১২:৫২ এএম

 

গলাচিপা শহরের উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মিজানুর রহমানের বিরুদ্ধে প্রতিষ্ঠনের অর্থ আত্মসাৎ, অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার, সহকর্মী ও অভিভাবকদের সাথে অসদাচরনের অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার বিদ্যালয়ের সামনের সড়কে সকাল ১০টায় ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে অংশগ্রহনকারিরা মিজানুর রহমানের অপসারন দাবি করেন।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শেষে বক্তব্য রাখেন উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের অভিভাবক সদস্য মো. আলমগীর হোসেন, বেল্লাল হাওলাদার, মোশারেফ হোসেন প্রমূখ। বক্তারা বলেন, ২০১৭ সালের ২ জানুয়ারি শিক্ষক মিজানুর রহমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব গ্রহনের পর নানা অনিয়ম, দুর্নীতি করে আসছেন। নিয়মিত কমিটির সকল সদস্যকে কুটকৌশলে পদত্যাগে বাধ্য করেন। শিক্ষক, অভিভাবক, স্থানীয় জনগণের অগোচরে ভোটার তালিকা ও তফছিল প্রনয়ন না করে তিনি তার ছোট ভাই মো. কালাম শরীফকে গত ২৪ সেপ্টেম্বর বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি করে একটি পকেট কমিটি গঠন করেন। মিজানুর রহমান ছাত্র-ছাত্রী ভর্তি, স্কুল পরীক্ষা, বোর্ড পরীক্ষা, নিবন্ধন, ফরম পূরণ, সনদ বিতরণ, প্রশংসা পত্র বিতরণের টাকা কোন রশিদ প্রদান না করে নিজেই নগদ গ্রহণ করেন। এসব অনিয়ম, দুর্নীতি ও বিদ্যালয়ের অর্থ আত্মসাতের আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বক্তারা দাবি জানান। মিজানুর রহমান তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দুর্নীতির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ