Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

সেমির পথে এগিয়ে গেল আর্সেনাল ও চেলসি

উয়েফা ইউরোপা লিগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ৩:১৮ এএম | আপডেট : ৩:২৫ এএম, ১২ এপ্রিল, ২০১৯

দারুণ জয়ে উয়েফা ইউরোপা লিগে সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল প্রিমিয়ার লিগের দুই দল আর্সেনাল ও চেলসি।

বৃহস্পতিবার রাতে আনফিল্ডে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে সফরকারী নাপোলিকে ২-০ গোলে হারায় আর্সেনাল। দুটি গোলই আসে ম্যাচের প্রথমার্ধে। অ্যারোন রামসির গোলে ম্যাচের ১৪তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। ২৫তম মিনিটে নাপোলির ফরাসি ডিয়েফন্ডার কালিদু কলিবালির আত্মঘাতি গোলে ব্যবধান বাড়ে। বলের দখল কম থাকলেও আক্রমণে এগিয়ে ছিল গানাররা।

ওদিকে চেক রিপাবলিকের দল স্লাভিয়া প্রাগের মাঠে গোলশূন্য ড্র করতে বসেছিল চেলসি। কিন্তু নির্ধারিত সময়ের চার মিনিট আগে একমাত্র জয়সুচক গোলটি করেন চেলসির স্প্যানিশ ডিফেন্ডার মার্কাস অ্যালোনসো। বলের দখল রাখলেও আক্রমণে খুব একটা সুবিধা করতে পারেনি মাউরিসিও সারির দল।

একই সময়ে অনুষ্ঠিত ম্যাচে দুই লা লিগা দলের লড়াইয়ে ভিয়ারিয়ালকে তাদেরই মাঠে ৩-১ গোলে হারিয়ে শেষ চারের পথে অনেকটাই এগিয়ে গেছে ভ্যালেন্সিয়া। জয়সূচক দুটি গোলই আসে ম্যাচের যোগ করা সময়ে।

অন্য ম্যাচে ঘরের মাঠে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৪-২ গোলে হারায় পর্তুগালের দল বেনফিকা। ৭০ মিনিট দশজনের দল নিয়ে খেলে ফ্রাঙ্কফুর্ট। বেনফিকার স্কুইরা করেন হ্যাটট্রিক। হারলেও মূল্যবার দুটি অ্যাওয়ে গোল করে সম্ভবনা টিকিয়ে রেখেছে জার্মান দলটি।

আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে ফিরতি পর্বের ম্যাচ।

 


এক নজরে ফল


আর্সেনাল ২ : ০ নাপোলি

বেনফিকা ৪ : ২ ফ্রাঙ্কফুর্ট

স্ল্যাভিয়া ০ : ১ চেলসি

ভিয়ারিয়াল ১ : ৩ ভ্যালেন্সিয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উয়েফা ইউরোপা লিগ
আরও পড়ুন