Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নুসরাত হত্যার ঘটনা আমাদেরকে ব্যথিত করেছে -পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ৩:২৬ পিএম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, ‘ আমরা ফেনীর নুসরাত হত্যার বিচার চাই, এ ঘটনায় আমাদেরকে ব্যথিত করেছে। আশা করি এসকল সন্ত্রাসীদের বিচার হবেই। আমাদেরকে সামাজিকভাবে এধরনের ঘটনা প্রতিহত করতে হবে। সমাজের প্রতিটা মানুষ যদি সচেতন হয় তাহলে দেশ আরো এগিয়ে যাবে।’

শুক্রবার সকাল ১০টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ব্যবসায় প্রশাসন বিভাগের বিশ বছরপূর্তি ও পুর্নমিলনী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, ‘আমাদেরকে পলিথিন ব্যবহারের প্রতি সচেতন হতে হবে।আমরা সোনালী আঁশের সেই দিনে ফিরে যেতে চাই। পাটের ব্যবহার বৃদ্ধিতে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রনালয় ইতিমধ্যে ১০ কোটি টাকা বরাদ্ধ দিয়েছে। সম্মিলিতভাবে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দেশ, মাটি ও মানুষকে ভালোবাসতে হবে। তা না হলে দেশের উন্নতি সম্ভব নয়।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্কুল অব ম্যানেজম্যান্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের ডিন ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, স্কুল অব ম্যানেজম্যান্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের সাবেক ডিন অধ্যাপক ড. মো নজরুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, অধ্যাপক ড. মো খায়রুল ইসলাম, অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, আল হারামাইন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এহসানুর রহমান, বারডেম হাসপাতালের সাবেক চিকিৎসক অধ্যাপক ডা. এম ফয়জুদ্দিন প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এলামনাই এসোসিয়েশন অব বিজনেস এডমিনিস্ট্রেশনের সভাপতি তানভীর আহমেদ শাকিল ও সাধারণ সম্পাদক মনির আহমেদ চৌধুরী। এছাড়া বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী নিজাম উদ্দিন আকন্দ এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন।

আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে পুনর্মিলনীর সুভেনিয়র ‘গ্রাস রুট’ এর মোড়ক উন্মোচন, এলামনাই এসোসিয়েশনের ওয়েবসাইট উদ্বোধন ও কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করা হয়। । এর আগে শিক্ষাভবন-ই এর সামনে থেকে এ উপলক্ষে এক বর্নাঢ্য আনন্দ র‌্যালীর বের করা হয়। এতে বিভাগের শিক্ষকবৃন্দ ও সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশ নেন।

আয়োজনের দ্বিতীয় দিনে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগীতা, ফান প্রোগ্রাম, স্মৃতিচারণ ও বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে।

উল্লেখ্য, টুগেদার ফরএভার এ স্লোগানকে সামনে রেখে এ পুনর্মিলনী উৎসবের আয়োজনে রয়েছে বিভাগের এ্যালামনাই এ্যাসোসিয়েশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নুসরাত


আরও
আরও পড়ুন