Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২৫ মাদ্রাসা ছাত্র হাসপাতালে

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ৩:৫৮ পিএম

রাজশাহীর কাটাখালী পৌরসভার জামিয়া উসমানিয়া হোসাইনাবাদ বাখরাবাজ মাদ্রাসার ২৫ শিক্ষার্থী ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্ত শিক্ষার্থীদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ১৩, ২৬ ও ৩৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত এসব শিক্ষার্থীদের ভর্তি করা হয়। আজ শুক্রবার তাদের হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা যায়, জামিয়া উসমানিয়া হোসাইনাবাদ বাখরাবাজ মাদ্রাসায় ৯৫০ জন শিক্ষার্থী আছে। তাদের অধিকাংশই আবাসিক ছাত্র। মাদ্রাসার আবাসিক হলে থাকেন তারা।

মাদ্রাসার সাইদ হাসান নামে এক শিক্ষার্থী রাত ১১টার দিকে জানায়, দফায় দফায় অনেক শিক্ষার্থী ভর্তি হয়েছেন। এর মধ্যে তিনি ১৩ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন।

তিনি আরও বলেন, হঠাৎ ডায়রিয়ায় আক্রান্ত হন তারা। তবে চিকিৎসক বলেছেন, ভাইরাসের কারণে এমনটি হয়েছে।

মাদ্রাসার অধ্যক্ষ জামাল উদ্দিন জানান, হঠাৎ করে সকালে তার মাদ্রাসার কিছু শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। তাদের রামেক হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা ডায়রিয়া বলে শনাক্ত করেন। তাদের চিকিৎসার জন্য মাদ্রাসার পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডায়রিয়া

১৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ