Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরের মেঘনা নদীকে ড্রেজিং করে নদীর গতি প্রবাহ পরিবর্তন করে তীর রক্ষা বাধ নির্মান করা হবে -পানিসম্পদ প্রতিমন্ত্রী

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ৭:৪৬ পিএম

লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরের মেঘনা নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জহিদ ফারুক এম পি। শুক্রবার বিকেলে কমলনগরের মাতাব্বর হাট,মতির হাট, বাতির খাল, রামগতির আলেক জান্ডার এলাকার ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় রামগতি ও কমলনগরের সংসদ সদস্য মেজর (অবঃ) আবদুল মান্নান, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, প্রধান প্রকৌশলী জহির উদ্দিন আহম্মেদ, তত্বাবধায়ক প্রকৌশলী শাহজাহান সিরাজ, লক্ষ্মীপুরের নির্বাহী প্রকৌশলী মোঃ মুসা ।
পরে মাতাব্বর হাট এলাকার নদীর পাড়ে পথ সভায় বক্তব্য রাখেন মন্ত্রী। এ সময় নদী ভাঙ্গন এলাকার জনগন ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্ল্যেখ্য রামগতি ও কমলনগর উপজেলার ৩৭ কিঃ মিঃ নদী ভাঙ্গন রয়েছে। এর মধ্যে ২০১৩ সালে একনেকে সাড়ে ৫কিঃ মিঃ ডিপিপি অনুমোদন হয়। ইতোমধ্যে এই সাড়ে ৫কিঃ মিঃ কাজ সম্পন্ন হয়েছে। বর্তমানে বাকী কাজ না করায় ভাঙ্গন আরো প্রকট হয়ে উঠে। মেঘনা নদীকে ড্রেজিং করে নদীর গতি প্রবাহ পরিবর্তন করে তীর রক্ষা বাধ নির্মান করা হবে বলে তিনি এলাকাবাসীকে আশ্বস্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ