Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

বিএনপির নির্বাচিতদের শপথ না নেয়ার সিদ্ধান্ত অপরিবর্তিত রয়েছে -মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ৮:১৬ পিএম | আপডেট : ৮:২৬ পিএম, ১২ এপ্রিল, ২০১৯

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন , গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়ে জাতি ও জনগণের তাদের প্রতি প্রত্যাশার প্রতি অবিচার করেছেন। তিনিসহ বিএনপি'র অন্য সংসদ সদস্যদের শপথ না নেবার সিদ্ধান্তের কোনো পরিবর্তন হয়নি বলে তিনি জানান। শুক্রবার বিকেল ৫ টায় তাঁর ঠাকুরগাঁওয়ের ফকির পাড়াস্থ বাসভবনে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, দেশে নুসরাত রাফির হত্যাকাণ্ড দেশবাসীকে স্তম্ভিত করেছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নুসরাত রাফি এখন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের প্রতিকে পরিণত হয়েছে। তিনি বলেন,দেশের সাম্প্রতিক সংকটকে কেবল বিএনপির দলীয় সংকট হিসেবে দেখা ঠিক হবে না। এটা গণতন্ত্র উদ্ধারের জন্য সমগ্র দেশ জাতি ও জনগণের সংকট। বিএনপি যে সংকট মোকাবিলা করছে একটা ঐতিহ্যবাহী রাজনৈতিক দলের জন্য এটা কোনো দূরহ কাজ নয় উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন , বিএনপি জনসাধারণকে সাথে নিয়ে সংগ্রামের মাধ্যমে নিশ্চয়ই এখান থেকে উত্তরণ ঘটাবে।
সাম্প্রতিকালে বহুল আলোচিত, খালেদা জিয়ার প্যারোলে মুক্তি প্রশ্নে তিনি জানান,বিষয়টি নিয়ে এখনো দলে বা দেশনেত্রীর পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি, হলে সেটা জাতিকে জানিয়ে দেয়া হবে। সরকার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে জঘন্য স্বৈরাচারী মনোভাব দেখাচ্ছে জানিয়ে তিনি বলেন, দেশবাসীকে নিয়ে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে।
ভারতের লোকসভা নির্বাচন প্রশ্নে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতের নির্বাচনের জোয়ার দেখে এটা বোঝা যায় যে পৃথিবীর বৃহত্তম গণতান্ত্রিক দেশে সবচাইতে বড় নির্বাচনের আয়োজন চলছে। সারা বিশ্বের মতো আমরাও গভীর আগ্রহ নিয়ে সেদিকে তাকিয়ে আছি। ভারত আমাদের বন্ধু রাষ্ট্র এ কথা উল্লেখ করে তিনি জানান, এ নির্বাচন নিয়ে দলীয় অবস্থানের বিস্তারিত যথাসময়ে জানিয়ে দেয়া হবে!
সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে তিনি বিদায় নেয়ার সময় জানান, তিনি শারীরিকভাবে অসুস্থ বোধ করছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ