Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাপ্তাই বিষু উৎসবে আনন্দ র‌্যালি

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

‘ঐতিহ্য ও সংস্কৃতি হোক সম্প্রীতির বন্ধন’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে তনচংগ্যা সম্প্রদায়ের আয়োজনে বর্ষবরণ উপলক্ষে বিষূ শুভেচ্ছা র‌্যালি গতকাল শুক্রবার সকাল ১০টায় আলোচনা সভা আহবায়ক ও সভাপতি দীপ্তিময় তালুকদারের সভাপতিত্বে এক র‌্যালি ওয়া¹া ইউপি পরিষদ হয়ে বিজিবিসড়ক ও উপজেলার গুরুত্বপূর্ণস্থান প্রদক্ষীণ করে শহীদ মিনারে এসে র‌্যালিটি শেষ হয়। তনচংগ্যা সম্প্রদায়ের নারী-পুরুষ আবাল-বৃদ্ধ, তরুন-তরুনীরা নতুন বছরকে বরণ করার জন্য নিজ সম্প্রদায়ের বিভিন্ন রঙের পোশক পরে বিভিন্ন ব্যানার, প্লেকার্ড-ফ্যাস্টুন নিয়ে আন্দন শুভযাত্রা করে এবং বলেন, ধর্ম যার যার উৎসব সবার, বিষুকে বরণ করে নিতে সকল পাহাড়ের সম্প্রদায়ের বিবেদ ভুলে আসুন সবাই মিলে মিশে চলি।
এদিকে বিষু বরণ করতে তংচঙ্গ্যার লোকেরা উপজেলায় বড়ইছড়ি আনন্দ র‌্যালিতে অংশগ্রহণ করে। র‌্যালি শেষে একসভা তনচংগ্যা উদযাপন কমিটির সদস্য সচিব ও উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান সুব্রত বিকাশ তনচংঙ্গ্যার সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন, রাঙামাটি জেলা পরিষদ সদস্য শান্তনা চাকমা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুইছান চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল, কাপ্তাই থানার ওসি সৈয়দ মোহাম্মদ নূরু, আবাসিক প্রকৌশলী আশফাকুর রহমান মজিদ, ইউপি চেয়ারম্যান চিরনজীত তনচংঙ্গ্যা, হেডম্যান অরুন তালুকদারসহ প্রমুখ। এদিকে বিষু উৎসবকে ঘিরে পাহাড়ের তনচংঙ্গ্যা সস্প্রদায়ের ঘরে-ঘরে চলছে পিঠা, পায়েস, আনন্দ উৎসব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ