Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কষ্টে হার এড়াল মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ৯:৩২ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ সংস্করণে অনুজ্জ্বল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব খুব কষ্টে হারা এড়াল। লিগে টানা তিন হারের হতাশা নিয়ে খেলতে নেমে শুক্রবার আরেকটি হারের শঙ্কায় পড়েছিল তারা। তবে শেষ মূহূর্তের গোলে স্বস্তির ড্র নিয়ে মাঠ ছেড়েছে সাদাকালোরা। এদিন গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মোহামেডান ১-১ গোলে ড্র করে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে। মুক্তির পক্ষে কোষ্টারিকার ফরোয়ার্ড বালো ফামুসা ও মোহামেডানের হয়ে নাইজেরিয়ার ফরোয়ার্ড চিগোজি একটি করে গোল করেন। এই ড্রতে ১১ ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট পেয়ে তালিকার ষষ্ঠস্থানেই রইলো মুক্তিযোদ্ধা। সমান ম্যাচে মাত্র ৬ পয়েন্ট পাওয়া মোহামেডানের অবস্থান এগারোতম স্থানে।

কাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে লড়ে দু’দল। আক্রমণ-পাল্টা আক্রমণে প্রথমার্ধের খেলা চললেও বিরতির আগে গোলের দেখা পায়নি কেউ। ফলে গোলশূণ্য অবস্থায় বিরতিতে যায় ম্যাচ। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ধারা বাড়ায় মুক্তিযোদ্ধা। ফলে সফল হয় তারা। ম্যাচের ৬৮ মিনিটে ইউসুকে কাতোর বাড়ানো বল ধরে কোষ্টারিকার ফরোয়ার্ড বালো ফামুসা প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে কাটিয়ে গোল করে মুক্তিযোদ্ধাকে এগিয়ে নেন (১-০)। ম্যাচের অন্তিম মূহূর্তে (৯০+৩ মিনিট) কিংসলে চিগোজির হেডের বল ইয়ামুসা কামারা ছোট বক্সের ভেতর হাত দিয়ে আটকালে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে গোল করে মোহামেডানকে এক পয়েন্ট এনে দেন চিগোজিই। এদিকে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে একই দিন লিগের অন্য ম্যাচে চট্টগ্রাম আবাহনী ৩-০ গোলে হারায় নোফেল স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ার ফরোয়ার্ড মাগালান আওয়ালা দু’টি গোল করলে অপরটি তারা পায় আতœঘাতি গোল। এই জয়ে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তমস্থানে উঠে আসলো চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে ৮ পয়েন্ট পেয়ে দশমস্থানেই রইলো নোফেল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহামেডান

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন