Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

বিএনপির নির্বাচিতদের শপথ না নেয়ার সিদ্ধান্ত অপরিবর্তিত রয়েছে

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়ে জাতি ও জনগণের প্রত্যাশার প্রতি অবিচার করেছেন। তিনিসহ বিএনপির অন্য সংসদ সদস্যদের শপথ না নেবার সিদ্ধান্তের কোনো পরিবর্তন হয়নি বলে জানান। গতকাল শুক্রবার বিকেল ৫টায় তার ঠাকুরগাঁওয়ের ফকির পাড়াস্থ বাসভবনে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।
নুসরাত রাফির হত্যাকান্ড দেশবাসীকে স্তম্ভিত করেছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, নুসরাত রাফি এখন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের প্রতিকে পরিণত হয়েছে। তিনি বলেন, দেশের সাম্প্রতিক সংকটকে কেবল বিএনপির দলীয় সংকট হিসেবে দেখা ঠিক হবে না। এটা গণতন্ত্র উদ্ধারের জন্য সমগ্র দেশ, জাতি ও জনগণের সংকট। বিএনপি যে সংকট মোকাবিলা করছে একটা ঐতিহ্যবাহী রাজনৈতিক দলের জন্য এটা কোনো দ‚রহ কাজ নয় উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি জনসাধারণকে সাথে নিয়ে সংগ্রামের মাধ্যমে নিশ্চয়ই এখান থেকে উত্তরণ ঘটাবে।
সাম্প্রতিকালে বহুল আলোচিত খালেদা জিয়ার প্যারোলে মুক্তি প্রশ্নে তিনি জানান, বিষয়টি নিয়ে এখনো দলে বা দেশনেত্রীর পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি, হলে সেটা জাতিকে জানিয়ে দেয়া হবে। সরকার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে জঘন্য স্বৈরাচারী মনোভাব দেখাচ্ছে জানিয়ে তিনি বলেন, দেশবাসীকে নিয়ে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে।
ভারতের লোকসভা নির্বাচন প্রশ্নে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতের নির্বাচনের জোয়ার দেখে এটা বোঝা যায় যে পৃথিবীর বৃহত্তম গণতান্ত্রিক দেশে সবচাইতে বড় নির্বাচনের আয়োজন চলছে। সারা বিশ্বের মতো আমরাও গভীর আগ্রহ নিয়ে সেদিকে তাকিয়ে আছি। ভারত আমাদের বন্ধু রাষ্ট্র এ কথা উল্লেখ করে তিনি জানান, এ নির্বাচন নিয়ে দলীয় অবস্থানের বিস্তারিত যথাসময়ে জানিয়ে দেয়া হবে।
সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে তিনি বিদায় নেওয়ার সময় জানান, তিনি শারীরিকভাবে অসুস্থ বোধ করছেন।



 

Show all comments
  • Bishojite Podder ১৩ এপ্রিল, ২০১৯, ১:৩০ এএম says : 0
    সংবিধানের নিয়মের পরে পাল্টালে লাভ কি! ?!কপাল ঠুকিয়ে ও আর সংসদে যেতে পারবে না! ?!বাংলাদেশ দেখুক তারা আর কি জানে রাজনীতি! ?!এগিয়ে চলি ডিজিটাল সোনার বাংলাদেশে!
    Total Reply(0) Reply
  • Mohammad Belal ১৩ এপ্রিল, ২০১৯, ১:৩১ এএম says : 0
    সংসদে গেলে কি না গেলেই আর কি।বাংলাদেশের পরিস্থিথী এই রকম থাকবে।আমার মনে হয় না যাওয়াই ভালো
    Total Reply(0) Reply
  • Nawroz Khan Chowdhury ১৩ এপ্রিল, ২০১৯, ১:৩৪ এএম says : 0
    ফখরুল সাহেব আপনারা জাতিসংঘ এর কাছে বিচার দিন নুতন ইলেকশন এর ব্যাপারে জাতিসংঘের তত্বাবধানে,,, কারণ সমগ্র আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য, অস্ট্রেলিয়া আমাদের এই পাতানো ইলেকশনকে জঘন্যতম হিসাবে আখ্যায়িত করেছে
    Total Reply(0) Reply
  • এম এস এম জুনাইদ ১৩ এপ্রিল, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    ১৭৫৩ সালের ২৩ জুন দেখিনি, ২০১৮ দেখেছি, সেদিনের প্রেক্ষাপটে মীর জাফররা মরে গেছে, কিন্তু সিরাজুদ্দৌলারা আজও সম্মান নিয়ে বেঁচে আছ ! আজ এদের মতো মির জাফররাই নবাব সিরাজুদ্দৌলাদের গুরুত্ব বুঝিয়ে দিচ্ছে !
    Total Reply(0) Reply
  • Abdul Halim ১৩ এপ্রিল, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    এত দিন যারা বলে ছিল ২০১৪ এর নির্বাচনে না গিয়ে বি এন পি ভুল করেছে। এই নির্বাচন তাদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে। ভুল ছিল কি ছিলনা।
    Total Reply(0) Reply
  • Jaman Rony ১৩ এপ্রিল, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    এত অন্যায় দেখার পরও যারা বিএনপির দোষ খুজে বেরান তারা হয় অন্ধ। না হয় বধির যারা জালিম শাষকের জুলুম দেখার। পরও হাততালি দিচ্ছেন অপেক্ষা করুন এই জুলুমের সিকার নিজে যখন হবেন তখন বুঝবেন
    Total Reply(0) Reply
  • Mim Akter ১৩ এপ্রিল, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    ৩০০আসন এর ভিতর যে ৭ টা বিএনপি পেয়ে শুধু মাত্র সেই গুলা ছাড়া বাকি সব গুলা অবৈধ আর এইটা আর কেউ না জানুক আল্লাহ জানে।
    Total Reply(0) Reply
  • Drqmnurul Ameen ১৩ এপ্রিল, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    শপথ নেওয়া এবং সংসদে যাওয়া মানেই ওই নির্বাচনকে স্বীকৃতি দেওয়া বিধায় সংসদে যাওয়া থেকে বিরত থাকাই উত্তম।
    Total Reply(0) Reply
  • করিম ১৩ এপ্রিল, ২০১৯, ১১:১৮ এএম says : 0
    সুদানের মতো আন্দলন করেন না হয় রাজনিতী করে লাভ নাই রাতে ভোট ডাকাতি করে ও সরকার ক্ষমতায় আছে আপনাদের কারনে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন