Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

সেই শ্রীলঙ্কাকে দিয়েই টেস্ট ফিরছে পাকিস্তানে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

২০০৯ সালে ৩ মার্চ তারিখে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের কাছে গাড়ি বোমা হামলার শিকার হয় শ্রীলঙ্কান ক্রিকেট দল। সে হামলায় অন্তত ছয়জন লঙ্কান ক্রিকেটার গুরুতর আহত হন। সেদিন ছিলো লাহোর টেস্টের তৃতীয় দিন। কিন্তু হামলার পর আর মাঠে গড়ায়নি খেলা। জরুরী ভিত্তিতে দেশে ফিরে যায় লঙ্কান ক্রিকেট দল।

সেই যে ফিরলো লঙ্কান ক্রিকেট দল, সেদিনের পর থেকে আর টেস্ট ম্যাচ হয়নি পাকিস্তানের মাটিতে। অবশেষে প্রায় দশ বছরের বেশি সময় পর সেই শ্রীলঙ্কার বিপক্ষেই ঘরের মাঠে টেস্ট খেলতে যাচ্ছে পাকিস্তান। দেশটির সংবাদমাধ্যম ‘এয়ারিনিউজ’ প্রকাশ করেছে এমন খবর।
তাদের দেয়া খবর অনুযায়ী চলতি বছর থেকে শুরু হতে আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে পাকিস্তান যাবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এখনো সূচি না দিলেও, এরই মধ্যে দুই বোর্ডের মধ্যে কথা পাকাপাকি হয়ে গেছে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সূত্র।
আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম লেগে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে পাকিস্তান। যা শেষ হয়ে যাবে ২০২০ সালের মধ্যেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দুইটি সে দেশে গিয়ে খেললেও, বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দুইটি শ্রীলঙ্কার মতোই ঘরের মাঠে খেলতে চাইছে দেশটির ক্রিকেট বোর্ড।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এমন কোনো প্রতিশ্রুতি বা চুক্তি করা হয়নি। তাই শুধুমাত্র শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দুইটিই হয়তো ঘরের মাঠে খেলতে পারবে পাকিস্তান। আর এমনটা হলে দীর্ঘ ১০ বছর পর নিজেদের মাটিতে টেস্ট ম্যাচ আয়োজন করার সুখস্মৃতি পাবে পাকিস্তানিরা।



 

Show all comments
  • Mohi Uddin ১৩ এপ্রিল, ২০১৯, ১০:৪৭ এএম says : 0
    khub valo hobe
    Total Reply(0) Reply
  • Harun Khan ১৩ এপ্রিল, ২০১৯, ১০:৪৮ এএম says : 0
    পাকিস্তানে আন্তর্জাতিক টেস্ট ম্যাচ শুরু হওয়াটা খুব জরুরী।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন