Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।

বিএনপির আন্দোলনের ডাক হাস্যকর চট্টগ্রামে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বিএনপির আন্দোলনের ডাক মানুষের কাছে হাস্যকর হয়ে গেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তারা যে আন্দোলনের কথা বলছে তা গত দশ বছর ধরে শুনছি। শীতের পর আন্দোলন, গ্রীষ্মের পর আন্দোলন, বর্ষার পর আন্দোলন, বার্ষিক পরীক্ষার পর আন্দোলন। তাদের এসব কথায় মানুষ এখন হাসে। গতকাল শুক্রবার নগরীর টাইগারপাসে নেভি কনভেনশন হলে এক অনুষ্ঠানে যোগদান শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। ড. হাছান মাহমুদ বলেন, দুর্নীতির মামলায় কারাগারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কোনো রাজবন্দী নন যে তাকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে। তাকে মুক্ত করতে হলে বিএনপিকে আইনি পথেই হাঁটতে হবে। কেউ যদি রাজবন্দী হন বা রাজনৈতিক কারণে বন্দী হন তাহলে সেখানে আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করার বিষয় থাকে। খালেদা জিয়া দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়েছেন। তাকে মুক্ত করতে হলে আইন-আদালতের মাধ্যমেই করতে হবে।

এক প্রশ্নের জবাবে ফেনীর সোনাগাজীতে মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফিকে হত্যার বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, এ হত্যার সুষ্ঠু বিচারের বিষয়ে প্রধানমন্ত্রী প্রশাসন ও তদন্তকারী সংস্থাকে নির্দেশনা দিয়েছেন। আমরা বিশ্বাস করি, এ ঘটনায় সর্বোচ্চ শাস্তি নিশ্চিত হবে। এর আগে লায়ন্স ক্লাবের ২২তম বার্ষিক কনভেনশনে প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, পৃথিবী এগিয়ে গেছে, কিন্তু দারিদ্রতা-ক্ষুধা এখনও দূর হয়নি। তথ্যমন্ত্রী চট্টগ্রামে লায়ন্স ক্লাবের বিশেষায়িত চক্ষু হাসপাতাল ও ইনস্টিটিউট স্থাপনের উদ্যোগকে স্বাগত জানান।
লায়ন্স ক্লাবের ডিস্ট্রিক্ট গভর্নর নাসিরুদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লায়ন্স ক্লাবের আন্তর্জাতিক পরিচালক কাজী আকরাম উদ্দিন আহমেদ, প্রাক্তন ডিস্ট্রিক্ট গভর্নর মনজুর আলম মনজু, রুপম কিশোর বড়ুয়া, ১ম সহ-ডিস্ট্রিক্ট গর্ভনর কামরুন মালেক প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ