Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

পয়লা বৈশাখ যান চলাচলে ডিএমপির নির্দেশনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

বাংলা নববর্ষ বরণকে স্বাচ্ছন্দ ও আনন্দময় করতে নানা উদ্যোগ নিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। এরই অংশ হিসেবে নববর্ষের দিন কিছু পথ খোলা থাকবে এবং কোথাও গাড়ি চলাচল বন্ধও থাকবে। যান চলাচলের এই নির্দেশনা রাজধানীর রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকাসহ আশপাশের এলাকায় প্রযোজ্য।
ডিএমপি ও ঢাবি সূত্রে জানা যায়, ১৩ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে পরদিন ১৪ এপ্রিল রাত ৯টা পর্যন্ত ঢাবি ক্যাম্পাস এলাকায় বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি ছাড়া সব ধরনের যানবাহন প্রবেশ বন্ধ থাকবে। এছাড়া ১৪ এপ্রিল ভোর ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বিশেষ ব্যবস্থা বজায় থাকবে।
যেসব এলাকার রাস্তা বন্ধ থাকবে: বাংলামটর-রূপসী বাংলা ক্রসিং-শাহবাগ-টিএসসি-দোয়েল চত্বর, ইন্টারকন্টিনেন্টাল-কাকরাইল-মৎস ভবন-কদম ফোয়ারা, মৎস ভবন-শাহবাগ- কাঁটাবন, পলাশী-শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট ক্রসিং, বকশীবাজার-শহীদ মিনার-টিএসসি, শহীদুল্লহ হল ক্রসিং-দোয়েল চত্বর ও নীলক্ষেত-টিএসসি।
বিকল্প রাস্তা: ওইদিন চলাচলের জন্য বিকল্প রাস্তা হলোÑ মিরপুর রোড-সায়েন্স ল্যাবরেটরি-নিউমার্কেট-আজিমপুর-বকশীবাজার-চাঁনখারপুল-গুলিস্তান, রাসেল স্কয়ার-সোনারগাঁও-রেইনবো-মগবাজার-মালিবাগ-রাজমনি-ইউবিএল-গুলিস্তান, মহাখালী-সাতরাস্তা-মগাবাজার-রাজমনি-ইউবিএল-গুলিস্তান ও ফার্মগেট-সোনারগাঁও-বাংলা মটর-মগবাজার-মৌচাক-মালিবাগ-খিলগাঁও।
যানবাহন ডাইভারশন: সোনারগাঁও, বাংলামটর ক্রসিং, পরিবাগ গ্যাপ, নেভাল চিফ গলি, সাকুরা গলি, পুলিশ ভবন ক্রসিং, সবজি বাগান ক্রসিং, মিন্টো রোড পূর্ব প্রান্ত, অফিসার্স ক্লাব ক্রসিং, সুগন্ধা ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, শিল্পকলা একাডেমি গলি, দুদকের গলি, কার্পেট গলি, মৎস্য ভবন ক্রসিং, ইউবিএল ক্রসিং, জিরো পয়েন্ট, হাইকোর্ট ক্রসিং, রোমানা চত্বর ক্রসিং, বকশীবাজার ক্রসিং, পলাশী, নীলক্ষেত, কাঁটাবন, আজিজ সুপার মার্কেট, প্রশাসন একাডেমি গলি ও শাহবাগ।
গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা যেসব এলাকায়: রাজধানীর উত্তর দিক থেকে আগত গাড়ি হলি ফ্যামিলি হাসপাতাল রোডে, পুরাতন এলিফেন্ট রোডে পার্কিং করবে। এছাড়া রাজধানীর দক্ষিণ দিক থেকে আগতরা আব্দুল গণি রোডে, রাজধানীর দক্ষিণ দিক থেকে আগতরা গাড়ি কার্জন হল থেকে বঙ্গবাজার হয়ে ফুলবাড়িয়ায়, শিল্পকলা একাডেমির সামনে থাকবে। আইনশৃঙ্খলা বাহিনীর যানবাহন সুগন্ধা থেকে অফিসার্স ক্লাব পর্যন্ত পার্কিং করতে পারবেন। ভিআইপি ও মিডিয়া কর্মীরা ও রাজধানীর দক্ষিণ-পশ্চিম দিক থেকে আগতরা কাঁটাবন থেকে নীলক্ষেত হয়ে পলাশী পর্যন্ত তাদের গাড়ি পার্কিং করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ