Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

পশ্চিমবঙ্গের ৩৫০ কেন্দ্রে পুনরায় নির্বাচনের দাবি বিজেপির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ১০:৫১ এএম

অবাধে জাল ভোট দিয়েছে তৃণমূল। কোথাও ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দিয়েছে, কোনও কেন্দ্রে মন্ত্রী ঢুকে শাসিয়েছেন। পশ্চিমবঙ্গ রাজ্যের শাসক দলের বিরুদ্ধে এমনই এক গুচ্ছ অভিযোগ তুলে এবং প্রায় সাড়ে তিনশ বুথে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে বিজেপি।

বিজেপি নেতা মুকুল রায়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল শুক্রবার নির্বাচন কমিশনে এই দাবি জানিয়েছে। পাশাপাশি রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তা আরিজ আফতাবের ঘরের ভেতর বসে পড়েন বিজেপি নেতারা। এ সময় তারা কোচবিহার আসনে ২৯৭টি এবং আলিপুরদুয়ারের ৪২টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের দাবি জানিয়েছে। পাশাপাশি যেসব জেলা প্রশাসক গত পঞ্চায়েত নির্বাচনে যেখানে ছিলেন, লোকসভা নির্বাচনের সময়ও একই জেলায় রয়েছেন, তাদের বদলির দাবিও জানিয়েছে বিজেপি।

এর আগে বৃহস্পতিবার ভারতের লোকসভা নির্বাচনের প্রথম দফায় রাজ্যের দুই আসন কোচবিহার ও আলিপুরদুয়ারে ভোটগ্রহণ শেষ হয়েছে। বৃহস্পতিবার ভোটগ্রহণ শুরু হতেই রাজ্যের শাসক দলের বিরুদ্ধে জাল ভোট, কারচুপি, ভোটারদের ভয় দেখানোর মতো বিভিন্ন অভিযোগ করতে থাকে বিজেপি।

সবচেয়ে বেশি অভিযোগ ছিল কোচবিহারের শীতলকুচি, সীতাই এবং দিনহাটার কেন্দ্রগুলো নিয়ে। তবে ভোটাভুটি শেষ হতেই কোচবিহার পলিটেকনিক কলেজে কমিশনের অস্থায়ী কার্যালয়ে গিয়ে অবস্থান কর্মসূচি শুরু করেন কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। তিনিও পুনর্নির্বাচনের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৯ সেপ্টেম্বর, ২০২০
২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ