Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারাগারেই খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র চলছে- বগুড়ায় রুহুল কুদ্দুস দুলু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ৩:০৯ পিএম | আপডেট : ৩:১২ পিএম, ১৩ এপ্রিল, ২০১৯

বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন , ‘গণতন্ত্র , স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক কারাগারে বন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারেই তিলে তিলে হত্যার ষড়যন্ত্র চলছে , তাই তার মুক্তি চাইলে ঘরে বসে থাকলে চলবেনা, তীব্র গণ আন্দোলন গড়ে তুলেই তাকে কারাগার থেকে বের করে আনতে হবে। আর বিএনপির রাজধানী ও দুর্গ বগুড়া থেকেই এই আন্দোলনের সূচনা হবে ইনশাল্লাহ । তিনি সুদানের উদাহরণ উল্লেখ করে বলেন ,সুদানের জনগণ প্রমাণ করে দিয়েছে জনগণের প্রতিবাদের কাছে স্বৈরশাসক ও তাদের সামরিক সহযোগীরাও কত অসহায় ।’

তিনি শনিবার দুপুরে বগুড়া জেলা বিএনপি আয়োজিত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত কারামুক্তি ও ফরমায়েশি সাজা বাতিলের
দাবিতে আয়োজিত এক গণ অনশন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন । কর্মসূচিতে সভাপতিত্ব করেন বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম। বক্তব্য রাখেন দলের জেলা সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চান, সিনিয়র নেতা ও সাবেক এমপি এ্যাডঃ হাফিজুর রহমান, ফজুলল বারী তালুকদার বেলাল , মহিলাদলের সভাপতি লাভলী রহমান, জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ার, জেলা স্বেচ্ছা সেবকদলের সভাপতি শাহ মেহেদী হাসান হিমু,সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা, সাবেক উপজেলা চেয়ারম্যান আহসানুল তৈয়ব জাঁকির ,পেশাজীবী নেতা ডাঃ মামুনুর রশীদ মিঠু , এ্যাডভোকেট আব্দুল বাছেদ প্রমুখ ।

গণঅনশনে প্রধান অতিথির বক্তব্যে রুহুল কুদ্দুস দুলু আরও বলেন , ক্ষমতায় থাকাকালে বিএনপি বগুড়ায় ব্যাপক উন্নয়ন করেছে, গ্যাসের সংযোগ দিয়েছে । যার সুফল এখন সবাই ভোগ করছে। আবার সুযোগ পেলে বগুড়াকে সিটি কর্পোরেশন করবে । তিনি প্রশ্ন রেখে বলেন , গত ১২ বছরে বগুড়ায় কি উন্নয়ন হয়েছে ? এই সরকার ভোট কারচুপির সরকার । গত প্রহসনের নির্বাচনে জাতি গণতন্ত্র ও বাক স্বাধীনতা হারিয়েছে । তীব্র গণ আন্দোলনের মাধ্যমেই এখন খালেদা জিয়াকে মুক্ত করতে হবে , ফিরিয়ে আনতে হবে গণতন্ত্র হারানো বাক স্বাধীনতা।’

সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত চলা এই গণঅনশন কর্মসূচিতে দলের সিনিয়র নেতাদের প্রায় সবাই উপস্থিত হলেও কর্মীদের উপস্থিতির হার ছিল দৃষ্টিকটু ভাবে কম বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ