Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

২১ এপ্রিল পবিত্র শবে বরাত বহাল !

ভিন্নমত যাচাই-বাছাই করতে দশ সদস্য বিশিষ্ট কমিটি গঠন, প্রেস ব্রিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ৩:৫৯ পিএম | আপডেট : ৪:০১ পিএম, ১৩ এপ্রিল, ২০১৯

শরীয়ত সম্মত সিদ্ধান্তের ভিত্তিতেই শাবান মাসের চাঁদ দেখা নিয়ে জাতীয় চাঁদ দেখা কমিটি গত ৬ এপ্রিল যে ঘোষণা দিয়েছে তা’ এখনো বহাল আছে। সেক্ষেত্রে আগামী ২১ এপ্রিল পবিত্র শবে বরাত। চাঁদ দেখার বিষয়টি একটি ধর্মীয় ব্যাপার । এ ব্যাপারে সরকারের কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই। চাঁদ দেখা নিয়ে যারা ভিন্নমত পোষণ করেছেন। তাদের বিষয়টি যাচাই-বাছাই করে সিদ্ধান্ত দেয়ার জন্য দেশের শীর্ষ পর্যায়ের আলেম মুফতী আব্দুল মালেককে আহবায়ক করে দশ সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি আগামী ১৭ এপ্রিল তাদের সিদ্ধান্ত জানাবেন।

আজ শনিবার সকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দ্বিতীয় তলায় ইফার সভাকক্ষে শাবান মাসের চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তি নিরসনে আলেম ওলামাগণের সাথে দীর্ঘ বৈঠক শেষে এক প্রেস বিফ্রিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো. আব্দুল্লাহ এতথ্য জানান। চাঁদ দেখা নিয়ে সুস্পষ্ট কোনো সিদ্ধান্ত ছাড়াই আজ ধর্ম প্রতিমন্ত্রীর সাথে আলেম-ওলামাগণের বৈঠক সম্পন্ন হয়েছে। বৈঠকে ধর্ম সচিব মো. আনিছুর রহমানসহ শীর্ষ পর্যায়ের ওলামায়ে কেরামগণ উপস্থিত ছিলেন।

 



 

Show all comments
  • মোহাম্মদ মুছা ১৭ এপ্রিল, ২০১৯, ৮:১৬ পিএম says : 0
    আল্লাহপাক পবিত্র শবেবরাত ইবাদাতের মাধ্যমে উদযাপনের তৌফিক দান করুক। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শবে বরাত

২৩ এপ্রিল, ২০১৯
২১ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ