Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

সুর পাল্টালেন শেবাগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ৫:০১ পিএম

গত ফেব্রুয়ারিতে কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলায় চল্লিশ জন ভারতীয় জওয়ান নিহত হওয়ার পর বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কট করার দাবি উঠে ভারতজুড়ে। সাবেক খেলোয়াড়রাও ছিলেন সেই দলে। অনেকে আবার খেলার পক্ষেও ছিলেন। তবে ম্যাচ বয়কটের পক্ষে সরব ছিলেন দেশটির সাবেক মারকুটে ওপেনার বিরেন্দর শেবাগ। কিন্তু তার মুখে এখন অন্য সুর। আসন্ন আইসিসি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারত খেলুক এবং টিম ইন্ডিয়া জয় নিয়ে মাঠ ছাড়ুক, এমনটাই চান শেবাগ।

শেবাগ বলেন, ‘ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ সবসময়ই উত্তেজনাপূর্ণ। এই দুই চির প্রতিদ্বন্দ্বীর লড়াই যুদ্ধের চেয়ে কোনও অংশে কম নয়। ক্রিকেট মাঠে আসন্ন সেই যুদ্ধে আমরা এবারও জিততে চাই।’ তিনি বলেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচের জন্য পুরো ক্রিকেট বিশ্ব উন্মুখ হয়ে থাকে। ইংল্যান্ড বিশ্বকাপের ঐ ম্যাচটির জন্য অস্থির হয়ে আছে সকলে। আমরা মনে হয়, দুর্দান্ত এক ম্যাচ হবে। দু’দলের খেলোয়াড়রাও ঐ ম্যাচটির দিকে তাকিয়ে। আশা করবো, ভারত এবারও ভালোভাবে ম্যাচটি জিততে পারবে।’
ভারতকে আসন্ন বিশ্বকাপে ফেভারিট মানছেন ২০০৩ ও ২০১১ সালের আসরে পাকিস্তানের বিপক্ষে খেলার সুযোগ পাওয়া শেবাগ। তবে ব্যাটিং অর্ডারে চার নম্বর স্থানটি নিয়ে বেশি চিন্তিত তিনি, ‘ভারতের দলটি কেমন হবে আমরা তা এখনো জানি না। তবে বুঝতে পারা যাচ্ছে দলটি কেমন হবে। যেমনই হোক-না কেন, ব্যাটিং অর্ডারে চার নম্বর স্থানটি চিন্তার বড় কারণ ভারতের। এখনো এখানে কোন ব্যাটসম্যানই সেট হতে পারেনি। তবে আশা করছি, বিশ্বকাপে নিজেদের প্রধান সমস্যাগুলো কাটিয়ে উঠতে পারবে ভারত।’
বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের কাছে কখনও হারেনি ভারত। ১৯৯২ সালে প্রথম বিশ্বকাপে মুখোমুখি হয় তারা। এরপর ছয়বার মুখোমুখি হয়ে সবগুলো ম্যাচ জিতেছে ভারত। সর্বশেষ ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে অ্যাডিলেডের ম্যাচে ৭৬ রানে জয় পায় ভারত। ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে আগামী ১৬ জুন মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ