Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

ত্রিদেশীয় সিরিজের উইন্ডিজ দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ৫:০২ পিএম

বিশ্বকাপ শুরু হওয়ার আগ দিয়ে অর্থাৎ আগামী মাসে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সাথে একটি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এজন্য দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ডরা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যস্ত থাকায় ১৪ সদস্যের এই দলে তাদের সুযোগ দেয়নি ওয়েস্ট ইন্ডিজের নয়া নির্বাচক কমিটি।
প্রথমবারের মত ওয়ানডে দলে ডাক পেয়েছেন ৩০টি টেস্ট খেলা উইকেটরক্ষক শেন ডওরিচ। সাদা পোশাকে ৩টি সেঞ্চুরি ও ৮টি হাফ-সেঞ্চুরিতে ১৪০২ রান রয়েছে তার। এছাড়া প্রায় দু’বছর পর দলে ফিরেছেন পেসার শ্যানন গ্যাব্রিয়েল ও ব্যাটসম্যান জনাথন কার্টার। গ্যাব্রিয়েল ১৮ ওয়ানডেতে ২৩ উইকেট ও কার্টার ২৮ ম্যাচে ৩টি হাফ-সেঞ্চুরিতে করেছেন ৫২৪ রান।
দল ঘোষণার পর ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর জিমি এডামস বলেন, ‘অন্তবর্তী কোচ ফ্লয়েড রেইফার, অধিনায়ক জেসন হোল্ডার ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাচক রবার্ট হেইন্সককে সাথে নিয়ে দল গঠন করা হয়েছে। অন্তবর্তী বিশ্বকাপের পস্তুতি হিসেবেই এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ক্যারিবীয়রা। তবে এই দলটিই বিশ্বকাপের জন্য নয়। কারন ওয়েস্ট ইন্ডিজের অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড় আইপিএল ব্যস্ত সময় কাটাচ্ছেন। তবে নতুনদের জন্য এটি নিজেদের প্রমানের মঞ্চ।’
আয়ারল্যান্ডের ডাবলিনে আগামী ৫ থেকে ১৭ মে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় সিরিজটি।
ওয়েস্ট ইন্ডিজ দল : জেসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনীল অ্যামব্রিস, রেমন্ড রেইফার, ফাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, রোস্টন চেজ, শেন ডওরিচ (উইকেটরক্ষক) ও জনাথন কার্টার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন