Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

শৈলকুপা বালিখেকোদের ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত

ট্রাকে অগ্নিসংযোগ

শৈলকুপা (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৮ এএম

ঝিনাইদহের শৈলকুপায় অবৈধ বালি বহনের মিনিট্রাক চাপায় অনিক (৯ নামের এক স্কুল ছাত্র নিহত হয়েছে। সে উপজেলার কীর্ত্তিনগর গ্রামের লিটন মন্ডলের একমাত্র পুত্র। গতকাল শনিবার সকাল ১০টায় কাতলাগাড়ী পুরাতন বাজার প্রধান সড়কে দুর্ঘটনার পরপরই উত্তেজিত জনতা বালি বহনকারী দুটি নাটা হাম্বার ট্রাকে আগুন ধরিয়ে দেয়। এ ব্যাপারে শৈলকুপা থানায় মামলা দায়েরের প্রস্তুুতি চলছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন কাতলাগাড়ী বাজার সংলগ্ন গড়াই নদীর চর হতে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে প্রভাবশালী রাজনৈতিক নেতারা। কুষ্টিয়া জেলার খোকসা উপজেলা ইউএনও অফিস ও দুই পাড়ের রাজনৈতিক নেতাদের ক্ষমতার দাপট দেখিয়ে দিনের পর দিন দেদারছে চলছে বালি খেকোদের বালি ব্যবসা। এ নিয়ে ঝিনাইদহ-কুষ্টিয়ার সংশ্লিষ্ট দপ্তরে বহু লিখিত অভিযোগ করলেও অজ্ঞাত কারনে কোন পদক্ষেপ নেয় না উচ্চ মহল। শৈলকুপা উপজেলা নদীরক্ষা কমিটির সদস্য শামীম বিন সাত্তার জানান, কুষ্টিয়া জেলা প্রশাসন বালি মহল থেকে অবৈধভাবে বালি খেকোদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে অত্র অফিসকে অবহিত করতে বলা হয়। কিন্তুু খোকসার ইউএনও মাফফারা তাসনি লিখিত নির্দেশ উপেক্ষা করে এ অবৈধ বালি মহল চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত প্রায় সময় যানজটে স্থবির থাকা জনবহুল কাতলাগাড়ী বাজার এলাকার শতশত স্কুলছাত্র, ব্যবসায়ী, আমজনতারা শব্দ দূষণ, বায়ূ দূষণসহ নানা দূর্ঘটনা ও পাশাপাশি কাঁচা-পাকা রাস্তাঘাট নষ্টের হাত থেকে রক্ষা পেত শৈলকুপা অংশের বহু মানুষ।
গতকাল শনিবার সকালে পুরাতন বাজার সড়কে রাজ্জাক মল্লিকের মিলঘরের সামনে বাইসাইকেলে বাড়ির পথে ফিরছিল স্কুলছাত্র অনিক। পিছন থেকে বেপরোয়া গতিতে ছুটে আসা গোয়ালবাড়িয়া গ্রামের কাজেমের বালি বহনকারি গাড়ি তাকে চাপা দিলে ঘটনা স্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয় জনতা ক্ষুব্ধ হয়ে একই রাস্তায় পাশাপাশি থাকা গোয়ালবাড়িয়া গ্রামের কাজেম ও ব্রহ্মপুর গ্রামের লাবলু রহমানের বালি বহনকারী দুটি নাটা হাম্বার ট্রাকে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে শৈলকুপা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মীরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি কাজী আয়ুবুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও গাড়ি জব্দ করেছে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। স্কুলছাত্র অনিকের লাশ ময়না তদন্ত পরবর্তি মামলা দায়েরের প্রস্তুুুতি চলছে বলে জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ