Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বর্ষবরণে নিশ্ছিদ্র নিরাপত্তায় দেশ

সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৭ এএম

স্বরাষ্ট্রন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বর্ষবরণের অনুষ্ঠান ঘিরে রাজধানীসহ সারাদেশে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কোনো ধরনের নাশকতার হুমকি নেই। তবুও বর্ষবরণের উৎসব নির্বিঘ্ন করতে ঢাকাসহ সারা দেশে গোয়েন্দা বাহিনীর নজরদারি বাড়ানোসহ সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
গতকাল শনিবার দুপুরে রমনা পার্কে ডিএমপির নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোববার (আজ) সকাল থেকে পহেলা বৈশাখের অনুষ্ঠান শুরু হবে। রমনার অনুষ্ঠান শেষে মঙ্গল শোভাযাত্রা হবে। এটি এখন বাঙালির সর্বজনীন উৎসব। ঢাকাসহ সারা দেশের যেসব স্থানে পহেলা বৈশাখের অনুষ্ঠান আয়োজিত হবে, সেসব স্থানের নিরাপত্তা বাড়ানো হয়েছে। সবধরণের পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন।
মন্ত্রী আরও বলেন, রাজধানীর প্রতিটি বড় উৎসব উদযাপনস্থল সিসিটিভি ক্যামেরার আওতায় রয়েছে। মঙ্গল শোভাযাত্রা ঘিরে আরও কঠোর নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
গুরুত্বপূর্ণ এলাকায় আর্চওয়ে, সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পহেলা বৈশাখ উপলক্ষে রমনা বটমূল এলাকাসহ ঢাকা শহর এবং দেশজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সজাগ রয়েছে।
নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণকালে অন্যান্যের মধ্যে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া, কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম, পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষবরণে নিশ্ছিদ্র নিরাপত্তা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ