Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নুসরাত হত্যায় জড়িত সবাই ক্ষমতাসীন দলের নেতাকর্মী

সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৭ এএম

ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় জড়িত সবাই ক্ষমতাসীন দলের নেতাকর্মী বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, নুসরাতের খুনীদের বাঁচাতে নানাভাবে তৎপরতা চলছে। বিভিন্ন দিক থেকে হত্যা মামলার আসামি ও তাদের দোসরদের পক্ষে একটি গ্রুপ মাঠে নেমেছে। সোনাগাজীর সেই মাদরাসা শাখা ছাত্রলীগ সভাপতি শাহাদাৎ হোসেন শামীম, যুবলীগ নেতা নুর উদ্দিন, জাবেদ হোসেন, জোবায়ের আহমেদ, আব্দুল কাদের ঐ মাদরাসার প্রিন্সিপাল সিরাজ উদ্দৌলা, সোনাগাজী পৌর কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকসুদুল হক ও লেকচারার আবছার উদ্দিনের পক্ষে সাফাই গাইতে শুরু করেছে ওই গ্রুপটি। তারা রাজনৈতিক নেতাদের বাড়ি বাড়ি গিয়ে ধরনাও দিচ্ছে। গতকাল (শনিবার) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, নুসরাত হত্যায় কতিপয় খুনীদের ধরা হলেও আসল খুনীদের ধরা হবে কি না তা নিয়ে যথেষ্ট সন্দেহ জনমনে। নুসরাত হত্যা মামলার তদন্ত তনু ও সাংবাদিক দম্পতি সাগর-রুনীর হত্যার মতোই হয় কি না তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। শুধু আমরা নই এই আশঙ্কা করেছেন স্বয়ং মহামান্য হাইকোর্টও। খুনীদের কয়েকজনকে গ্রেফতার করলেও ছাত্রলীগ সভাপতি শামীমসহ জড়িত অনেককে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। ধরবে কিভাবে যেখানে কতিপয় পুলিশই সেই অপকর্মে সহযোগিতা করে। তিনি বলেন, মাদরাসার প্রিন্সিপালের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ করতে গিয়ে ফেনীর সোনাগাজী থানার ওসি মোয়াজ্জেম হোসেনের হয়রানির শিকার হয়েছিলেন নুসরাত জাহান রাফি। ওসি তার নিজের কক্ষে ঘটনা জানার নাম করে আরেক দফা হয়রানি করেছিলেন মেয়েটিকে। এসময় অঝোরে কাঁদতে থাকা মেয়েটির ভিডিও চিত্র ধারণ করা হচ্ছিল। তখন ওসির কক্ষে কোনো নারী, আইনজীবী বা নারী পুলিশ সদস্যও ছিলেন না। কর্তব্য পালনে অবহেলার অভিযোগে ৯ এপ্রিল মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা হয়। সরকার ওসিকে প্রত্যাহার করেই দায় সেরেছে। এখনও তার বিরুদ্ধে আইনগত বা ফৌজধারী আইনে কোন ব্যবস্থা নেয়নি। অথচ মেয়েটি থানায় অভিযোগ দেয়ার পর যদি পুলিশ আইনগত ব্যবস্থা নিতো তাহলে তাকে পুড়িয়ে মারতে পারত না। রিজভী রাফীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
২৯ ডিসেম্বর রাতের ভোটের পর নারী ও শিশু শিক্ষার্থীদের ওপর নির্যাতন মহামারী আকার ধারণ করেছে অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, শুক্রবারও বিভিন্ন স্থানে তিন স্কুলছাত্রীসহ পাঁচজনকে ধর্ষণ ও গণর্ধষণের খবরপাওয়া গেছে। গোপালগঞ্জে ধর্ষণের আলামত নষ্ট করতে হাসপাতাল থেকে এক শিক্ষার্থীকে অপহরণ করা হয়েছে। পাবনার চাটমোহরে এক শিক্ষার্থীকে হত্যার চেষ্টা করা হয়েছে। বরগুনার পাথরঘাটায় মোবাইলে প্রেমের ফাঁদ পেতে এক স্কুলছাত্রীকে দলবেঁধে এবং নোয়াখালীর সোনাইমুড়িতে ২ সন্তানের জননী গণধর্ষণের শিকার হয়েছেন।
বিএসএমএমইউতে খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না অভিযোগ করে রিজভী বলেন, খালেদা জিয়াকে বিএসএমএমইউ (পিজি)-তে ভর্র্তি করলেও সরকার নিয়ন্ত্রিত ওই হাসাপাতালে তাঁর প্রয়োজন মতো চিকিৎসা হচ্ছে না। তাঁর প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে না। ডায়াবেটিস নিয়ন্ত্রণে নেই, অষ্টিয়-আর্থারাইটিস এর ব্যথা এখন প্রচন্ড আকার ধারণ করেছে। সেখানে পরীক্ষা-নিরীক্ষার জন্য কোন আধুনিক যন্ত্রপাতিও নেই। আমরা শুরু থেকেই বিএনপি চেয়ারপারসনকে তাঁর পছন্দ অনুযায়ী বিশেষায়িত হাতপাতালে চিকিৎসার দাবি জানিয়ে আসছি। কিন্তু সরকার তা আমলে নেয়নি, বরং বেগম জিয়াকে চিকিৎসা দেয়া হচ্ছে বলে মিথ্যাচার করছেন, যা পীড়াদায়ক।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- দলের ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোনেন, আবদুল আউয়াল খান, কাজী বাশার, ইউনুস মৃধা, গোলাম মূর্তজা তুলা প্রমূখ।



 

Show all comments
  • Salauddin Skdr ১৪ এপ্রিল, ২০১৯, ২:১৮ এএম says : 0
    ক্ষমতার ওপর ক্ষমতা আছে আল্লাহ করবে এদের বিচার এদের পরিবারের সাতে এর চেয়ে বেশি অন্যায় হবে
    Total Reply(0) Reply
  • শেখ নাজমুল হাসান ১৪ এপ্রিল, ২০১৯, ২:১৯ এএম says : 0
    এটা নতুন আর কি? এটা আগেই জানতাম আমরা, ক্ষমতার দাপট ছাড়া এহেন কর্ম কেও করতে পারেনা
    Total Reply(0) Reply
  • Harun Bin Nurul Islam ১৪ এপ্রিল, ২০১৯, ২:১৯ এএম says : 0
    শুধু নুসরাত না বাংলাদেশের সব ধর্ষণের সাথে আ'লীগ জড়িত
    Total Reply(0) Reply
  • Md Ferdous Alom ১৪ এপ্রিল, ২০১৯, ২:১৯ এএম says : 0
    নুসরাত এর হত্যার তদন্ত রিপোর্ট সাগর রুনি হত্যার তদন্তের মতো বছরের পর বছর ধরে চলতে থাকবে । কোন সমস্যা সমাধান করা হবে না । কারণ হলো এই হত্যা মামলার আসামীরা হল আওয়ামী লীগের নেতা কর্মী । তাই
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ কাউছার রশিদ ১৪ এপ্রিল, ২০১৯, ২:২০ এএম says : 0
    বিপ্লব ক্ষমতায় থাকলে ক্ষমতাসীনরা এমন করে। এর প্রমাণ পেতে আমেরিকা যাওয়া লাগে না, বেগম জিয়া ও তারেক রহমানের দিকে তাকালেই প্রমান মিলবে তাছাড়া আপনার অতীতটাও একটু স্মরণ করে দেখলে প্রমাণ নিজের মধ্যেই পেয়ে যাবেন আশা করি।
    Total Reply(0) Reply
  • কেছুলেটার খালি ভান্ডার ১৪ এপ্রিল, ২০১৯, ২:২০ এএম says : 0
    শেখ হাসিনা অন্যায়কে পশ্রয় দেয় না।আপনারা ত চোখ থাকিতে অন্দ, এজন্য ত আপনাদের দলের এ পরিনতি।
    Total Reply(0) Reply
  • Rashed Alam ১৪ এপ্রিল, ২০১৯, ২:২১ এএম says : 0
    তাই এখন সবাইকে মাফ করতে হবে রিজবী ভাই। Hide
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ