Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

গোপালগঞ্জে অপহৃত শিশু উদ্ধার

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৭ এএম

গোপালগঞ্জে ধর্ষণের শিকার অপহৃত শিশুকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় গ্রামে অভিযান চালিয়ে ওই শিশুর এক স্বজনের বাড়ি থেকে পুলিশ তাকে উদ্ধার করে। বাড়িতে শিশুর মা-বাবাও আত্মগোপন করেছিল। পরে তাদের উদ্ধার করে গোপালগঞ্জ থানায় নিয়ে আসে এবং শিশুকে গোপালগঞ্জ জেনারেল হাসপতালে ভর্তি করানো হয়। শিশুটি গোপালগঞ্জ সদর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের হাতিকাটা গ্রামের শেখ মণি জ্ঞানেন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী।
শেখ মণি জ্ঞানেন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরেশ চন্দ্র দত্ত জানান, হাতিকাটা গ্রামের মধুময় বিশ্বাসের ছেলে মনোজ কুমার বিশ্বাস ওরফে মংলা প্রতিবেশী ওই ছাত্রীকে প্রাইভেট পড়াতো। গত বছরের ১ নভেম্বর থেকে চলতি বছরের ৯ এপ্রিল পর্যন্ত ওই ছাত্রীকে একাধিকবার ধর্ষণ করে সে। বিষয়টি ছাত্রী ৯ এপ্রিল ফাঁস করে দিলে তাকে গোপালগঞ্জ জেনারেল হাসপতালে ভর্তি করা হয়। ধর্ষণের আলামত নষ্ট করতে দুর্গাপুর ইউপির ২ নং ওয়ার্ড মেম্বর হাসান শেখের ভাই শাজাহান শেখ হাসপতাল থেকে সু-কৌশলে ওই ছাত্রীকে অপহরণ করে। পাশাপাশি মেম্বারের চাপে ওই ছাত্রীর মা-বাবা আত্মগোপান করেন। পরে প্রশাসনের অনুরোধে তিনি বাদী হয়ে গত ১০ এপ্রিল গোপালগঞ্জ থানায় মনোজ ও শাহজাহানের নাম উল্লেখ এবং ৩ জনকে অজ্ঞাত আসামী করে একটি ধর্ষণ ও অপহরণ মামলা দায়ের করেন।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, দুর্গাপুর ইউপির ২ নং ওয়ার্ড মেম্বর হাসান শেখ ধর্ষক মনোজের পরিবারের কাছ থেকে ৬০ হাজার টাকা নিয়েছে। তারপর তার ভাইকে দিয়ে ওই ছাত্রীকে হাসপাতাল থেকে অপহরণ করে। পাশাপাশি ইউপি মেম্বার ধর্ষক মনোজকে পালিয়ে যেতে সহায়তা করেছে। ইউপি মেম্বর ও তার ভাই এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে বলেও অভিযোগ উঠেছে।
অভিযুক্ত ইউপি মেম্বার হাসান শেখ এ ঘটনায় জড়িত নয় দাবি করে বলেন, আমার ভাই শাহজাহান এ ঘটনায় জড়িত থাকতে পারে। এ কারণে গ্রামের লোকজন আমার নামও বলছে। প্রকৃতপক্ষে আমি এ ঘটনার সাথে জড়িত নই।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও গোপালগঞ্জ সদর থানার এসআই বকুল বলেন, সাতপাড় গ্রামে ওই শিশুর দূর সম্পর্কের আত্মীয়ের বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়েছে। তাকে গোপালগঞ্জ জেনারেল হাসপতালে পাঠানো হয়েছে। দ্রুত শিশুটির ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হবে। এ ঘটনায় জড়িত ৫ আসামীকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ