Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাসকিন ‘শতভাগ’ ফিট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৭ এএম

বিপিএলে পাওয়া চোটের কারণে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের সাঙ্গী হতে পারেননি পেসার তাসকিন আহমেদ। ঢাকা প্রিমিয়ার লিগে শুরুর দিকেও ছিলেন মাঠের বাইরে। ধীরে ধীরে সুস্থ্য হয়ে ডিপিএল ইতোমধ্যে মাঠেও ফিরেছেন এই পেসার। আসন্ন আইসিসি বিশ্বকাপে তাকে নিয়ে শঙ্কা থাকলেও তার দল লিজেন্ডস অব রূপগঞ্জের কোচ আফতাব আহমেদ জানিয়েছেন, তাসকিন এখন শতভাগ সুস্থ্য।

তরুণ এই পেসারের রয়েছে গত বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা। আছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার অভিজ্ঞতাও। সেই অভিজ্ঞতা এবার ইংল্যান্ড বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার ক্ষেত্রে এগিয়ে রাখছে তাকে। তবে তাসকিনের ফিটনেস নিয়ে সন্দেহ প্রকাশ করে তাকে বিশ্বকাপের দলে রাখা-না রাখা নিয়ে দ্বিধায় ছিলেন নির্বাচকরা। তাসকিনও নিজেকে প্রমাণ করে দ্রুত ফিরেছেন মাঠে। তবু প্রশ্ন উঠছিল- এই পেসার শতভাগ ফিট রয়েছেন কি না। সেই সন্দেহ দূর করেছেন ডিপিএলে তাসকিনের দল লিজেন্ডস অব রূপগঞ্জের কোচ আফতাব আহমেদ,‘আলহামদুলিল্লাহ, তাসকিন এখন শতভাগ ফিট আছে বলেই কিন্তু ওকে খেলানো হচ্ছে।’ তাসকিনকে নিয়ে কোনো ঝুঁকি নেওয়া হচ্ছে না জানিয়ে আফতাব বলেন, ‘আমাদের চ্যাম্পিয়ন হওয়ার একটি সুযোগ আছে, ভালো একটি পজিশনে আছে দল। এখন ও যদি ৭০ ভাগ ফিট থাকতো তাহলে কিন্তু আমরা এই সুযোগটি নিতাম না। যেহেতু আমাদের একটি সুযোগ আছে, সুতরাং আমাদের এখানে ঝুঁকি নেয়ার সুযোগ থাকছে না।’

সুপার লিগকে সামনে রেখে গতকাল দলের সাথে অনুশীলন করেন তাসকিন। এ বিষয়ে আফতাবের ভাষ্য, ‘অবশ্যই ওর এফোর্ট অনেক ভালো, আজকেও দেখছেন আপনারা। শতভাগ এফোর্ট দিয়ে বোলিং করছে। প্রথম স্পেলে ৫ ওভার বোলিং করেছে, এখন আবার বোলিং করছে। সবমিলিয়ে যদি সবকিছু ঠিক থাকেৃ আর দলের কম্বিনেশনের একটা ব্যাপার আছে। সবকিছু মিলিয়ে যদি ঠিক থাকে সবকিছু তাহলে আলহামদুলিল্লাহ সমস্যা হবে না।’

সর্বশেষ বিপিএলে সিলেট সিক্সাসের্র জার্সি গায়ে সবগুলো ম্যাচে অংশ নিয়ে ২২টি উইকেট শিকার করেন তাসকিন। আসরে সিলেট সিক্সার্সের শেষ ম্যাচে চট্টগ্রাম ভাইকিংসের বিপক্ষে বাউন্ডারি লাইনে বল লাফ দিয়ে ধরতে গেলে পায়ে চোট পান তিনি, যা তাকে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে দেয়। দেশের হয়ে এ পর্যন্ত ৩২ ওয়ানডেতে অংশ নিয়ে ৩১.১৩ গড়ে ২৪ বছর বয়সী এই ডানহাতি নিয়েছেন ৪৫ উইকেট। অভিষেকেই ভারতের বিপক্ষে ২৮ রানে ৫ উইকেট নিয়ে নজর কাড়েন তিনি। ক্যারিয়ারে ওটিই তার সেরা বোলিং ফিগার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ