Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

অবশেষে জয়ের দেখা পেল ব্যাঙ্গালুরু

আইপিএল টি-২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১:২০ এএম

এবারের আইপিএলে জিততে ভুলেই গিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অবশেষে ৭ ম্যাচে প্রথম জয়ের দেখা পেলো তারা কিংস ইলেভেন পাঞ্জাবের মাঠে। 

শনিবার রাতের ম্যাচে বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্সের ফিফটিতে ৮ উইকেটে জিতেছে বেঙ্গালুরু। ৭ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সবার শেষে তারা। আর পাঞ্জাব এক ম্যাচ বেশি খেলে ৮ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।

ক্রিস গেইলের ৯৯ রানের দারুণ ইনিংসে আগে ব্যাট কর পাঞ্জাব ৪ উইকেটে তোলে ১৭৩ রান। জবাবে কোহলি ও ডি ভিলিয়ার্সের ব্যাটে ১৯.২ ওভারে ২ উইকেটে ১৭৪ রান করে বেঙ্গালুরু।

লক্ষ্যে নেমে ৪৩ রানে প্রথম উইকেট হারায় বেঙ্গালুরু। পার্থিব প্যাটেল (১৯) বিদায়ের পর ডি ভিলিয়ার্সের সঙ্গে কোহলির ৮৫ রানের জুটি সবচেয়ে বেশি অবদান রাখে।

৩৭ বলে ৭ চারে হাফসেঞ্চুরি করা কোহলি ৬৭ রানে আউট হলে আর পেছনে ফিরতে হয়নি বেঙ্গালুরুকে। মার্কাস স্টোইনিসের সঙ্গে ৪৬ রানের অপরাজিত জুটিতে দলকে জেতান ডি ভিলিয়ার্স।

৩৮ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৯ রানে টিকে ছিলেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান, ম্যাচসেরাও হন তিনি। জয়সূচক চার মারা স্টোইনিস ২৮ রানে খেলছিলেন।

পাঞ্জাবের পক্ষে মোহাম্মদ স্যামি ও রবিচন্দ্রন অশ্বিন একটি করে উইকেট নেন।

আগে ব্যাট করে গেইল উপযুক্ত জুটি গড়ার মতো কাউকে পাননি। তবে নিজের কাজ ঠিক করে গেছেন ক্যারিবিয়ান ওপেনার। ২৮ বলে ৬ চার ও ৩ ছয়ে ফিফটি করেন তিনি।

বলের সঙ্গে রানের গতি বাড়াতে না পারায় সেঞ্চুরি করা হয়নি তার। ইনিংসের শেষ বলে চার মারেন তিনি, কিন্তু সেঞ্চুরি থেকে এক রান দূরে থাকেন। তার ৬৪ বলের ইনিংসে ছিল ১০টি চার ও ৫টি ছয়।

বেঙ্গালুরুর পক্ষে যুজবেন্দ্র চাহাল সর্বোচ্চ দুটি উইকেট নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

১৭ এপ্রিল, ২০১৯
১৩ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ