Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

প্রশ্ন : নামাজ কায়েম করার দ্বারা জীবনে সচ্ছলতা আসে কি?

ইসমাইল হোসেন
ই-মেইল থেকে

প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১:২৩ এএম

উত্তর : হ্যাঁ। নিয়মিত নামাজ আদায় করে গেলে মানুষের দারিদ্র্য দূর হয় এবং আর্থিক অবস্থার উন্নতি হয়। কোনো মানুষ যদি তার রিজিক বৃদ্ধির জন্য পরিশ্রম করার পাশাপাশি নিয়মিত নামাজ পড়ে আল্লাহর দরবারে রিজিকের জন্য প্রার্থনা করে, আল্লাহ তায়ালা অবশ্যই তার রিজিক বাড়িয়ে দেবেন। দুনিয়া ও আখেরাতে তাকে সম্মানিত করবেন।

সূত্র : জামেউল ফাতাওয়া, ইসলামী ফিক্হ ও ফাতাওয়া বিশ্বকোষ।
উত্তর দিয়েছেন : আল্লামা মুফতি উবায়দুর রহমান খান নদভী

ইসলামিক প্রশ্নোত্তর বিভাগে প্রশ্ন পাঠানোর ঠিকানা
inqilabqna@gmail.com



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৪ এপ্রিল, ২০১৯, ৬:১৪ এএম says : 0
    নামাজ আল্লাহ তাআলার দেওয়া বড় পুরুস্কার। কিন্ত আপনি সত্যিকারের নামাজি পাইবেন না। আমরা মোসলমানরা ১৫% মোসলমান যদি সহী শুদ্ধ নামাজ পরিতে পারিতাম তবে আমরাই বিশ্ব নেতৃত্ব দিতাম। আর আলীম উলামা নামের কয়জনের ঈমান আছে? নামাজ শুদ্ধ হয় না, নামাজ পড়িলে কি হইবে যে নামাজ অশুদ্ধ। আমরা মোসলমান ইসলাম নিয়ে কি চিন্তা করি? যে নামাজ আল্লাহ তাআলার প্রিয় নবীজীর প্রিয়। আসুন নামাজ শিক্ষা পড়ুন, পড়ি নামাজ পড়িয়া জীবন করি সাফল্য। আসুন ইসলাম শিক্ষা অর্জন করি আর জীবন, মরন করি শান্তিময়। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • MAHMUD ১৪ এপ্রিল, ২০১৯, ৬:৪২ এএম says : 0
    Thanks to INQILAB and OBAIDUR Sir. "ALHAMDULILLA" nice answer. Request to all Muslim try to complete the five times prayer (NAMAZ) and establish the life with honesty and always keep touch own family members for five times prayer so, every Muslim responsible for his own family and family members.. "ALLAHUM AMMEN".As a Muslim, We know in "HASAR" at first ALLAH will see who (Muslims) has complete the five time prayer (NAMAZ) in world. Again request to all Muslim never pass the time without five time prayer(NAMAZ).
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশ্ন

১৯ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ