Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

মেসিহীন বার্সার হোঁচট

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

লা লিগায় এই দলকেই প্রথম লেগে গোলবন্যায় ভাসিয়েছিল বার্সেলোনা। এবার সেই দলের বিপক্ষে জালই খুঁজে পেল না বর্তমান চ্যাম্পিয়নরা। পয়েন্ট তালিকার তলানির দল হুয়েস্কার মাঠে পয়েন্ট হারিয়েছে কাতালান দলটি।
শনিবার স্থানীয় সময় দুপুরে হুয়েস্কার মাঠ এস্তাদিও এল আলকোরাজে স্বগতিকদের সঙ্গে গোলশূন্য ড্র করে আর্নেস্তো ভালভার্দের দল। প্রথম লেগে হুয়েস্কাকে ৮-২ গোলে উড়িয়ে দিয়েছিল মেসি-সুয়ারেজরা। হোঁচট খাওয়ার পরও শিরোপা ধরে রাখার দৌড়ে দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ১২ পয়েন্টে এগিয়ে বার্সা।
সফরকারী দলে আক্রমণভাগের শীর্ষ তারকাদের অনুপস্তিতি ছিল চোখে পড়ার মত। তিন দিন বাদেই চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে ন্যু ক্যাম্পে প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড। যে কারণে মূল একাদশের অধিকাংশ খেলোয়াড় বিশ্রামে রেখে একাদশ সাজান বার্সা কোচ। লিওনেল মেসি ছাড়াও বাইরে ছিলেন ইভান রাকিটিচ, সার্জিও বুসকেটসরা। লুইস সুয়ারেজ ও জেরার্ড পিকে ছিলেন নিষিদ্ধ। চারজন খেলোয়াড়ের এদিন বার্সার জার্সিতে অভিষেক হয়। জর্ডি আলবা বদলি নামেন ৬৫তম মিনিটে। চোট কাটিয়ে একাদশে ফেরেন ওউসমান দেম্বেলে। তবে ফরাসি ফরোয়ার্ড সুবিধা করতে না পারায় ৬৫তম মিনিটে তার বদলি নামেন ফিলিপ কুতিনহো। কিন্তু কোনো ভাবেই জয় বের করে আনতে পারেনি তারা।
৭৫ শতাংশ বলের দখল রেখে বার্সা আক্রমণে যায় বটে, কিন্তু অধিকাংশ আক্রমণই ছিল এলেমেলো। বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেন দেম্বেলে। ম্যালকমের শট পোস্টে লেগে প্রতিহত হয়। মার্ক আন্দ্রে টের স্টেগেনের দারুণ প্রতিরোধে গোলবঞ্চিত হন স্বাগতিক ফরোয়ার্ড এনরিক গ্যালেগো। জয়ের দেখাও পাওয়া হয়নি কোন দলের।
৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। এক ম্যাচ কম খেলে ৬২ পয়েন্ট নিয়ে তাদের পরেই অ্যাটলেটিকো মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি


আরও
আরও পড়ুন