Inqilab Logo

ঢাকা, শনিবার , ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৯ রবিউস সানি ১৪৪১ হিজরী

নেপালে লুকলা বিমানবন্দরে বিমান বিধ্বস্ত, নিহত অন্তত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:৫৬ পিএম

উড়ানের জন্য দৌড় শুরু করতেই বিপত্তি। নেপালের লুকলা বিমানবন্দরে বিধ্বস্ত হল সামিট এয়ারের একটি বিমান। দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

রবিবার সকালে বিমানটি ওড়ার জন্য রানওয়েতে চলতে শুরু করে। সেসময় সেটি রানওয়ে থেকে পিছলে গিয়ে পাশে দাঁড়িয়ে থাকা একটি হেলিকপ্টারে ধাক্কা মারে। সঙ্গে সঙ্গে সেটি ভেঙে পড়ে। কপ্টারগুলি দাঁড়িয়েছিল রানওয়ে থেকে ৩০-৪০ মিটার দূরে।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রতাপবাহু তিওয়ারি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বিমানের কো-পাইলট এস ধুঙ্গানা অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর রাম বাহাদুর খাড়কার। খাড়কা ওই কপ্টারটির নিরাপত্তার দায়িত্বে ছিলেন।

দুর্ঘটনায় মারাত্মক আহত হন সাব ইনস্পেক্টর রুদ্রবাহাদুর শেষ্ঠ। তাঁকে কপ্টারে নিয়ে যাওয়া হয় কাঠমান্ডুতে। সেখানে চিকিত্সা চলাকালীন তাঁর মৃত্যু হয়।

দুর্ঘটনাগ্রস্ত বিমানটি পাইলট হিসেবে ছিলেন ক্যাপ্টেন বি আর রোকায়া। অন্যদিকে দাঁড়িয়ে থাকা কপ্টারটির পাইলট ছিলেন চেত গুরুঙ্গ। দুজনই মারাত্মক জখম হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ