Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোদাগাড়ীতে জমকাল আয়োজনে পহেলা বৈশাখ পালিত

গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ৪:৩৯ পিএম

ব্যাপক উৎসাহ, উদ্দীপনা বর্ণিলসাজ ও জমকালো আয়োজনে বাঙ্গালীর উৎসব পহেলা বৈশাখ উদযাপন করা হয়েছে।

পুরোনে বছরের সকল গ্লনি মুছে ফেলে নতুন বাংলা বর্ষ ১৪২৬ কে বরণ করে নিতে গোদাগাড়ী উপজেলা প্রশাসন নানান কর্মসূচী গ্রহণ করে।

সকাল ৯ টায় উপজেলা ক্যাম্পাস হতে মঙ্গল শোভা যাত্রার মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

এই শোভাযাত্রায় রাজশাহী -১ আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিতমন্ত্রী ওমর ফারুক চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সাথে ছিলন এমপি পতœী মিসেস পারুল চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ ইসহাক, বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। শোভাযাত্রাটি উপজেলা শহীদ মিনার থেকে শুরু করে মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও গোদাগাড়ী মহিলা ডিগ্রী কলেজ ঘুরে উপজেলায় গিয়ে শেষ।

শোভাযাত্রা শেষে শহিদ মিনারে আলোচনা সভা ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান চলে।

প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী নতুন বছরেরে শেখ হাসিনার পক্ষে ও নিজের শুভেচ্ছা বার্তা জনগণের কাছে পৌছে দেন। তিনি বলেন বাংলা নববর্ষ বাংঙ্গালীর এক ঐতিহ্য এটিকে ধরে রাখতে হবে। যে জাতি তার নিজেদের পুরোনো এতিহ্য টিকিয়ে রাখবে তারা আরো সমৃদ্ধ হবে। তিনি সকলের সুস্বাস্থ্য কামনা করেন।

এর পরে গোদাগাড়ী উপজেলার ৯ টি ইউনিয়নের সাংস্কৃতিক দল অংশ গ্রহণ করে। ক্ষুদ্র-নৃ- গোষ্ঠীরা এই উৎসবে তাদের সাংস্কৃতি তুলে ধরে উৎসবের মাত্রা আরো বাড়িয়ে দেয়। জারি, সারি ভাটিয়ালভাটিয়ালি, বাউল, ফোকগান, নাচসহ অনুষ্ঠানে নানান ঐতিহ্য উঠে আসে।

শোভাযাত্রা ও ভাল সাংস্কৃতিক পরিবেশনার জন্য গোগ্রাম ইউনিয়ন প্রথম হওয়ায় ৩০ হাজার টাকা তুলে গোদাগাড়ী পৌর আওয়ামী সাধারণ সম্পাদক রবিউল আলম ও উপজেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক আব্দুর রশিদ।

এছাড়াও যৌথ ভাবে দ্বিতীয় হওয়াই দেওপাড়া ও রিশিকুল ইউপিকে ১০ হাজার টাকা প্রদান করা হয়।
গোদাগাড়ী শিল্পকলা একাডেমির আয়োজন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও গম্ভিরা পরিবেশন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক মিলি, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, বিভিন্ন ইউপির চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষক,প্রধান শিক্ষক, রাজনৈতিক নেতা উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন সুধিজন উপস্থিত ছিলেন। এ দিকে উপজেলার গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ, রাজাবাড়ী ডিগ্রী কলেজ, মহিশালবাড়ী মাধ্যিমিক বালিকা বিদ্যালয়, উত্তরা বালিকা বিদ্যালয়, রাজাবাড়ী বালিকা বিদ্যালয়, রাজাবাড়ী হাট উচ্চ বিদ্যালয়, সুলতানগজ্ঞ উচ্চ বিদ্যালয়, সোনাদীঘি উচ্চ বিদ্যালয়, বাসুদেবপুর উচ্চ বিদ্যালয়সহ বিভন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করে বলে খবর পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষবরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ