Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।

সাভারে নিখোঁজের ৩ দিন পর স্বেচ্ছাসেবক লীগ নেতার লাশ উদ্ধার

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ৪:৪৩ পিএম

ঢাকার সাভারে নিখোঁজের তিন দিন পর ধলেশ্বরী নদী থেকে এক ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতার লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ডুবিরি দল।
রোববার সকালে সাভারের তেতুঁলঝোড়া ইউনিয়নের পানপাড়া এলাকায় ধলেশ্বরী নদীতে তল্লাশী চালিয়ে তার লাশ উদ্ধার করে।
এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় এলাকার দূবৃত্তরা তাকে হত্যা করে নৌকায় করে নিয়ে নদীতে ফেলে দেয়।
নিহত হুমায়ুন কবির সরকার (৪০) সাভারের তেতুঁলঝোড়া এলাকার রাজফুলবাড়ীয়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে। তিনি তেতুঁলঝোড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ছিলেন।
সাভার ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার লিটন আহমেদ জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় এলাকার মারামারি ঘটনায় নিখোঁজ ছিলেন তিনি। পরে ওই দিন থেকে ডুবুরী দল তাকে নদীতে তল্লাশী শুরু করে। অবশেষে রবিবার সকালে ধলেশ্বরী নদীর পানপাড়া ঘাট এলাকায় নদীতে তল্লাশী চালিয়ে তার লাশ উদ্ধার করে।
নিহতের স্ত্রী শিল্পী বেগম বলেন, বৃহস্পতিবার বিকালে স্থানীয় আমিনুল, পারভেজ, আলম, আলমগীর, শুকুর ও হান্নান আমার স্বামীকে মোবাইলে কল করে বাসা থেকে ডেকে নিয়ে যায়। পরে তাকে স্থানীয় মাছ বাজারে নিয়ে গিয়ে ১০ থেকে ১২ জন মিলে কুপিয়ে হত্যার চেষ্টা করে। এ সময় তাদের হাত থেকে বাঁচতে কবির পাশের বংশী নদীতে ঝাপ দেয়। কিন্তু সেখানেও রক্ষা পায়নি কবির। খুনীরা ট্রলারে করে নদীতে গিয়ে তাকে কুপিয়ে এবং টেটা দিয়ে খুঁচিয়ে হত্যা করে লাশটি নদীতে ডুবিয়ে দেয়।
সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ বলেন, হুমায়ুন কবিরের মরদেহ ভাসমান অবস্থায় সকালে ধলেশ্বরী নদী থেকে উদ্ধার করা হয়েছে। পরে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।
এ ঘটনায় শুক্রবার রাতে দুর্বৃত্তদের ব্যবহৃত নৌকার মাঝি ও তার সহকারীকে আটক করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা হুমায়ুন কবির সরকারকে হত্যাকান্ডের বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। পরে আরও ৩জনকে আটক করা হয়। ঘটনার সাথে জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে। তবে পুলিশ তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করেনি।
এঘটনায় নিহতের ভাই বাদী হয়ে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ