Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

পশ্চিমবঙ্গে ভোটের প্রচারে বাংলাদেশের নায়ক ফেরদৌস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৯, ১:০৪ পিএম

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস ওপার বাংলার ফিল্ম ইন্ডাস্ট্রিতেও প্রচুর কাজ করেছেন। এখনও তার বেশ জনপ্রিয়তা আছে। সেই জনপ্রিয়তাকেই কাজে লাগাচ্ছে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। ভারতে চলছে ১৭তম লোকসভা নির্বাচন। প্রথম দফায় ১৮টি রাজ্যের ৯১টি আসনে ১১ এপ্রিল ভোট হয়ে গেছে। পুরো এপ্রিল ও মে জুড়ে চলমান এই নির্বাচনে উপলক্ষে প্রচারে নেমেছেন নায়ক ফেরদৌস।

ঢালিউড আর টালিউডের এই জনপ্রিয় নায়ক রায়গঞ্জে তৃণমূল প্রার্থীর সমর্থনে ভোটের প্রচার করছেন। আজ রবিবার সকাল থেকে রায়গঞ্জের প্রার্থী কানাইয়ালালের হয়ে জোড়াফুলে ভোট চাচ্ছেন তিনি। এই প্রচার পর্বে ফেরদৌসের সঙ্গে আছেন কলকাতার দুই তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল মুখার্জী। সোমবার করণদিঘী থেকে বেঙ্গল টু বেঙ্গল রোড ধরে ইসলামপুর পর্যন্ত রোড শো করবেন এই তিন তারকা। ১৬ এপ্রিল সেখানে যাবেন তৃণমূল সাংসদ তথা টালিউডের জনপ্রিয় অভিনেতা দেব।

অন্য দেশে গিয়ে ফেরদৌসের এই রাজনৈতিক প্রচারণায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক উৎসবে এমন ঘটনা বলতে গেলে নজিরবিহীন। তবে কেউ এটাকে ইতবাচকভাবেই দেখছেন। তারা বলছেন, কাঁটাতার বিভাজন সৃষ্টি করলেও হৃদয়ে তো দুই বাংলা এক হয়েই আছে। ভাষা ও সংস্কৃতির পাশাপাশি রাজনৈতিক মেলবন্ধন ঘটলে ক্ষতি কী? আবার কেউ বলছেন, ভারতে নেতার কি অভাব পড়েছে যে অন্য দেশের নাগরিক এসে রাজনৈতিক প্রচার করবেন?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নায়ক ফেরদৌস
আরও পড়ুন