Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

প্রধানমন্ত্রীর সঙ্গে নুসরাতের পরিবারের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৯, ২:০৩ পিএম
গায়ে আগুন দেওয়ায় দগ্ধ হয়ে মৃত্যুবরণকারী ফেনীর সোনাগাজীর নুসরাত জাহান রাফির বাবা একেএম মুসা ও মা শিরিনা আক্তারসহ দুই ভাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন।
 
সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসে তারা সাক্ষাৎ করেন। এ সময় এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী উপস্থিত ছিলেন।
 
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা নুসরাতের পরিবারের প্রতি সান্ত্বনা ও গভীর সমবেদনা জানান।
 
তিনি বলেন, দুষ্কৃতকারীরা কেউই আইনের হাত থেকে কোনভাবেই কেউ রেহাই পাবে না। প্রধানমন্ত্রী তাদের সকল প্রকার সহযোগিতার আশ্বাসও দেন।
 
প্রসঙ্গত, গত ৬ এপ্রিল ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি পরীক্ষা দিতে গেলে দুর্বৃত্তরা তার গায়ে আগুন লাগিয়ে দেয়। গুরুতর দগ্ধ অবস্থায় ওই রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।
 
গত ১০ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে নুসরাত মারা যান।
 
এর আগে গত ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে মামলা করেন নুসরাতের মা। সেই মামলায় আগে থেকেই কারাগারে ছিলেন তিনি।
 
নুসরাত চিকিৎসকদের কাছে দেয়া শেষ জবানবন্দিতে বলেছিলেন, ‘নেকাব, বোরকা ও হাতমোজা পরা চারজন তার গায়ে আগুন ধরিয়ে দেন।’
 
সর্বশেষ ওই হতাকাণ্ডে দুইজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গ্রেফতার অধ্যক্ষের নির্দেশেই নুসরাতের গায়ে আগুন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন গ্রেফতাররা।


 

Show all comments
  • রবি ঠাকুর ১৫ এপ্রিল, ২০১৯, ৭:২৬ পিএম says : 0
    দৌড় শেষ! এটাই বাংলাদেশ!! আগুনে পুড়া,ধর্ষন, হত্যায় কয়েকদিন আন্দোলন, ফেইসবুকে প্রতিবাদ, শেষে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ!!! কিন্ত ভিকটিম উপযুক্ত কোনো বিচার পায়ই না
    Total Reply(0) Reply
  • SignboardFactory Dhaka ১৫ এপ্রিল, ২০১৯, ৭:২৭ পিএম says : 0
    এই রে, দিলোতে আগুনে জল ঢেলে!! এখন ঝুলে যাবে এই মামলা, চলবে বছরের পর বছর! নুসরাতের মা-বাবা-ভাই হা হুতাশ করবে, কিন্তু প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেয়ে 'ধন্য' হওয়ায় তারা আর জোড় গলায় কিছু বলতে পারবে না! সবাই লিখে রাখুন!
    Total Reply(0) Reply
  • Kamal Chowdury ১৫ এপ্রিল, ২০১৯, ৭:২৮ পিএম says : 0
    আমরা এইদেশে আর নাটক দেখতে চাইনা।আমরা ধর্ষক-খুনিদের দৃস্টান্তমুলক শাস্তি ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, মৃত্যুদণ্ড চাই।প্রিয় ভাইয়েরা,নিজের মা-বোন, অর্ধাঙ্গীনির জীবন বাচাতে,লাঞ্চনা থেকে বাচাতে বিচার চাইবেন না,বরং নিজেই লম্পটদের বিচার করে পুরুষত্বের পরিচয় দেবেন। সবাই প্রতিবাদে সামিল হোন,কোন মানুষরূপী শিয়াল কুকুরের এইদেশে বাঁচার অধিকার নাই!এইদেশে তনু,ত্বকি,তাসফিয়া, সাগর-রুনি,বিশ্বজিৎএর হত্যাকারীদের শাস্তি হয়নি ! শুধু বিচারহীনতা ও বিচারের অভাবে অপরাধ ও অপরাধীরা প্রশ্রয় পাচ্ছে!
    Total Reply(0) Reply
  • Alam Abrir ১৫ এপ্রিল, ২০১৯, ৭:২৮ পিএম says : 0
    একটা ধর্ষককে পুড়িয়ে মারেন, আরেকটা ধর্ষক তৈরী হতে ভয় পাবে। বিচারহীনতার এই দেশে শুধু বিচারের অভাবে অপরাধ ও অপরাধীরা প্রশ্রয় পাচ্ছে
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ১৫ এপ্রিল, ২০১৯, ২:৫৯ পিএম says : 0
    মানবতার মহান আদশ্য নিয়ে মমতাময়ী মা নুসরাতের পরিবারের প্রতি সহানুভুতি সান্ত্বনা দিচ্ছেন। শোকাহত মা রাষ্ট্রের প্রধান মন্ত্রী দেশের সাধারণ মানুষ। বিচার হবে নুসরাতের হত্যা কারীদের। রাজনৈতিক ভাবে য়ারা বড় দায়িত্বে আছেন। এই ঘটনায় মাঝে শিক্ষা নিন। অপরাদ অপরাদী যতবড় হোক। আইনের হাত হতে কেও বাচতে পারবেন না। মাননীয় প্রধান মন্ত্রী আমরা লক্ষ কোটি সাধারণ মানুষের আন্তরিক দোয়া আপনার সাথে থাকবে। আল্লাহ আপনার সহায়।
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ১৫ এপ্রিল, ২০১৯, ৩:৩৬ পিএম says : 0
    মানবতার মহান আদশ্য নিয়ে মমতাময়ী মা জননী মাননীয় প্রধান মন্ত্রী শোকাহত নুসরাতের পরিবারের সবাইকে গভীর সমবেদনা জানাচ্ছেন। শোকাহত সব শ্রেণি পেশার মানুষ দেশ জাতি বর্ণ নির্বিশেষে আমরা সবাই। এই ভয়াবহ ভয়ংকর হত্যাকান্ডে আমাদের শিক্ষা নেওয়া উচিত অপরাধ করলেই। দলের হউক বাহিরের হউক আইন শৃঙ্খলা বাহিনীর হউক কেও ছাড়া পাবেন না। রাষ্ট্রের প্রধান মা জননী লক্ষ কোটি সাধারণ মানুষের দোয়া আপনার সাথে আছেন। থাকবে। বঙ্গবন্ধুর দেশে আপনার ভালোবাসা আন্তরিকতা ছাড়া কিছুই হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ